Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বরাদ্দের আগেই প্রতীক নিয়ে মিছিল ‘বিতর্কিত’ সেই প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২১ ২১:৫৯

সিরাজগঞ্জ: আসন্ন দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন সামনে রেখে প্রতীক বরাদ্দের আগেই নৌকা প্রতীক নিয়ে মিছিলের ঘটনা ঘটেছে। সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার পাঙ্গাসী ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মো. রফিকুল ইসলাম নান্নু এই মিছিল করেছেন। রায়গঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা বলছেন, তাকে এ ঘটনায় মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।

বিএনপি নেতা হিসেবে এলাকায় পরিচিত হলেও এবারে কৌশলে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন নেওয়ার অভিযোগ রয়েছে রফিকুল ইসলাম নান্নুর বিরুদ্ধে। এ নিয়ে এরই মধ্যে বিতর্কিত হয়েছেন তিনি। এর মধ্যেই তিনি নতুন করে বিতর্কের জন্ম দিয়েছেন প্রতীক বরাদ্দের আগেই নৌকা নিয়ে মিছিল করে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) বিকেলে রফিকুল ইসলাম নান্নুর নেতৃত্বে নৌকার পক্ষে মিছিলটি হয় ইউনিয়নের হাট পাঙ্গাসী বাজার এলাকায়। মিছিল থেকে হাত মাইকে নৌকার পক্ষে ভোট চাওয়া হয়েছে। এছাড়া নানা ধরনের স্লোগানও দেওয়া হয়েছে নৌকার পক্ষে।

পাঙ্গাসী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. মোজাম্মেল হক বলেন, বিকেলে পাঙ্গাসী বাজার এলাকায় মিছিলটি দেখেছি। মিছিলে চেয়ারম্যান প্রার্থীকে আমি নিজেই নৌকার পক্ষে স্লোগান দিতে দেখেছি। এটি অন্যায় হয়েছে।

মোজাম্মেল হক বলেন, প্রতীক বরাদ্দের আগে এভাবে প্রতীক নিয়ে নির্বাচনি মিছিল করা তার মোটেও উচিত হয়নি। এটি চরমভাবে নির্বাচনি আচরণবিধির লঙ্ঘন।

অভিযুক্ত রফিকুল ইসলাম নান্নু অবশ্য মিছিলের কথা অস্বীকার করছেন না। তবে মিছিলের দায় চাপাচ্ছেন সমর্থকদের ওপর। জানতে চাইলে নান্নু বলেন, হঠাৎ করে সংসদ সদস্য এলাকায় এসেছিলেন। তাকে অভ্যার্থনা জানানোর পর সমর্থকরা এই মিছিলটি করেছে।

মিছিলের সময় সংসদ সদস্য ছিলেন না এবং মিছিলের স্থানও তার গন্তব্যের এলাকা থেকে অনেক দূরে। এছাড়া মিছিরের নেতৃত্বে ছিলেন রফিকুল নান্নু নিজেই। এসব বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে কোনো সদুত্তর দিতে পারেননি তিনি।

এভাবে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে জানতে চাইলে রায়গঞ্জ উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুজ্জামান সারাবাংলাকে বলেন, প্রতীক বরাদ্দের আগেই প্রতীক নিয়ে মিছিলের বিষয়টি জেনেছি। জানার পরপরই প্রথম ঘটনা হিসেবে তাকে মৌখিকভাবে সতর্ক করেছি।

প্রতীক বরাদ্দের আগেই মিছিল ছাড়াও আগে থেকেই বিতর্কিত হয়েছেন রফিকুল ইসলাম নান্নু। নির্বাচনের আগেই নিজেকে চেয়ারম্যান হিসেবে দাবি করে তোরণ নির্মাণ করেছিলেন তিনি। এছাড়া এলাকায় বিএনপি নেতা হিসেবে পরিচিত ছিলেন তিনি। শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে টাকার বিনিময়ে নিয়োগের অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। এসব অভিযোগ নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতারা তার বিরুদ্ধে দলীয় সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে অভিযোগও দিয়েছেন।

সারাবাংলা/টিআর

আচরণবিধি লঙ্ঘন নির্বাচনি আচরণবিধি রফিকুল ইসলাম নান্নু


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর