Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দামেস্কের কাছে ইসরাইলের ক্ষেপণাস্ত্র হামলা

আন্তর্জাতিক ডেস্ক
৩ নভেম্বর ২০২১ ০৯:১৩

ফাইল ছবি

সিরিয়ার রাজধানী দামেস্কের কাছাকাছি একাধিক ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে ইসরাইল। সামরিক সূত্রের বরাত দিয়ে দেশটির রাষ্ট্রীয় টেলিভিশন গতকাল বুধবার (২ নভেম্বর) এ তথ্য জানিয়েছে। খবর আলজাজিরা।

এই হামলায় কোনো প্রাণহানির খবর পাওয়া না গেলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে। তবে এই হামলার বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি ইসরাইল।

এর আগে, গত শনিবার দামেস্কের কাছাকাছি শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছিল। তবে সিরিয়ার প্রতিরক্ষা ব্যবস্থা ওই হামলাগুলো প্রতিরোধ করেছিল। এছাড়াও গত ১৪ অক্টোবর সিরিয়ার মধ্য অঞ্চলে ইরানের সেনাবাহিনীদের অবস্থানে হামলা চালিয়েছিল ইসরাইল। এতে ৯ জন নিহত হয়, যারা সিরিয়ার সেনাবাহিনীর সঙ্গে যৌথভাবে কাজ করছিল।

সিরিয়া দেশটির দক্ষিণে হামলা চালানোর জন্য ইসরায়েলকে অভিযুক্ত করার কয়েকদিন পর এই হামলার ঘটনা ঘটল। আর বেশির ভাগে ক্ষেত্রে এসব হামলা রাতের বেলায় চালান হয়।

মূলত সিরিয়ায় ইরানের ক্রমবর্ধমান আঞ্চলিক প্রভাব এবং সামরিক উপস্থিতি বৃদ্ধি পাওয়ায় আতঙ্কিত ইসরাইল। সে কারণেই গত কয়েক বছর ধরে দেশটিতে শত শত হামলা চালিয়েছে ইসরাইল। তবে এসব হামলার দায় খুব কমই স্বীকার করেছে দেশটি।

সারাবাংলা/এনএস

ইসরাইল ক্ষেপণাস্ত্র হামলা দামেস্ক সিরিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর