Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাহাজের ধাক্কায় ডুবে গেছে কয়লাবোঝাই বাল্কহেড, নিখোঁজ ৩

লোকাল করেসপন্ডেন্ট
১৬ নভেম্বর ২০২১ ১০:৫১

মোংলা: মোংলা বন্দরের হারবাড়িয়া এলাকায় বাণিজ্যিক জাহাজের ধাক্কা লেগে এমভি ফারদিন নামক কয়লাবোঝাই একটি বাল্কহেড ডুবে গেছে। এ ঘটনায় নিখোঁজ রয়েছেন বাল্কহেডের তিন কর্মচারী। সোমবার (১৫ নভেম্বর) রাত সাড়ে নয়টায় ওই বাল্কহেড ডুবির ঘটনা ঘটে।

বন্দরের হারবাড়িয়া ৯ নাম্বারে অবস্থানরত বিদেশি বাণিজ্যিক জাহাজ ‘এমভি এলিনা বি’ থেকে কয়লাবোঝাই করে ঢাকা মিরপুরের উদ্দেশে ছেড়ে যায় ‘এমভি ফারদিন-১’ নামের বাল্কহেডটি। ওই সময় বিপরীত দিক থেকে বন্দর ত্যাগ করার সময় বিদেশি বাণিজ্যিক জাহাজ ‘এমভি হ্যান্ডপার্ক’ এর সঙ্গে ধাক্কা লাগে কয়লাবোঝাই বাল্কহেডটির। এর পর আস্তে আস্তে পানি ঢুকে বাল্কহেডটির পেছনের অংশ ডুবে যায়।

বিজ্ঞাপন

এসময় আশপাশের লাইটার জাহাজ এসে বাল্কহেডে থাকা দুই কর্মচারী ও এক আনসার সদস্যকে উদ্ধার করে। এখনো নিখোঁজ রয়েছেন বাল্কহেডের তিন কর্মচারী।

কয়লা খালাসকারী প্রতিষ্ঠান মেসার্স টি হক কোম্পানির সুপার ভাইজার মো. লোকমান হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দুর্ঘটনার পর বিষয়টি বাংলাদেশ কোস্টগার্ড, নৌ বাহিনী ও বন্দরের সংশ্লিষ্ট শাখাকে জানানো হয়েছে। তবে কারো সহযোগিতা পাওয়া যায়নি।

সুপারভাইজার লোকমান হোসেনের দাবি, ডুবে যাওয়া বাল্কহেডটিতে ৫০০ থেকে ৬০০ মেট্রিক টন কয়লা থাকতে পারে।

বন্দরের হারবার বিভাগ জানায়, বাল্কহেডটি আংশিক ডুবে গেছে। এতে জাহাজ চলাচলের কোন প্রভাব পড়বে না। দ্রুত উদ্ধারে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

সারাবাংলা/এমও

কয়লাবোঝাই জাহাজের ধাক্কা বাল্কহেড মোংলা বন্দর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর