Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত মাদরাসা শিক্ষকের মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ নভেম্বর ২০২১ ১৭:৪৮

ফাইল ছবি

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় এক মাদরাসা শিক্ষকের মৃত্যু হয়েছে। বুধবার (১৭ নভেম্বর) সকাল ৮টা ১৮ মিনিটে চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মৃত সাদ্দাম হোসেন আল কাদেরির (৩৫) বাড়ি চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নের জাফরাবাদ গ্রামে। তিনি একই উপজেলার ভাটিয়ারী ইউনিয়নের কদমরসুল গ্রামের গাউসিয়া তৈয়বিয়া সুন্নিয়া দাখিল মাদরাসার জ্যেষ্ঠ শিক্ষক ও ভাটিয়ারী স্টেশন রোড এলাকার নেয়ামত আলী শাহ জামে মসজিদের খতিব ছিলেন।

বিজ্ঞাপন

মা ও শিশু হাসপাতালের পরিচালক (প্রশাসন) ডা. নুরুল হক সারাবাংলাকে জানিয়েছেন, জ্বরে আক্রান্ত সাদ্দামকে শারীরিক আরও বিভিন্ন উপসর্গ নিয়ে গত ১৫ নভেম্বর দুপুর ২টা ৫৩ মিনিটে মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকের পরামর্শে ওইদিনই তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) রাখা হয়। এরপর পরীক্ষায় তার ডেঙ্গু পজিটিভ ফলাফল আসে। আজ (বুধবার) সকালে সাদ্দামের মৃত্যু হয়েছে।

ডা. নুরুল হক আরও বলেন, ‘সাদ্দাম হোসেনের জ্বরের পাশাপাশি উচ্চ রক্তচাপ ছিল। প্রচণ্ড শরীর ব্যথা ছিল। তার পেটও ফুলে গিয়েছিল। এসব লক্ষণ সাধারণত ডেঙ্গু আক্রান্ত রোগীর থাকে। আমরা পরীক্ষা করালে ফলাফল পজিটিভ আছে। মা ও শিশু হাসপাতালে ভর্তির আগে একই উপসর্গ নিয়ে তিনি আরও দু’টি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। এক সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি আক্রান্ত ছিলেন।’

মা ও শিশু হাসপাতালে প্রায় প্রতিদিনই চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে আসা ডেঙ্গু আক্রান্ত রোগী ভর্তি হচ্ছেন বলে জানিয়েছেন নুরুল হক।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/আইই

চট্টগ্রাম ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর