Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কলেজছাত্র হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড, ৯ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ ডিসেম্বর ২০২১ ১৬:০০

নারায়ণগঞ্জ: সোনারগাঁওয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে কলেজছাত্র মফিজুল ইসলাম হত্যা মামলার রায়ে একজনকে মৃত্যুদণ্ড ও দুই নারীসহ ৯ জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রোববার (১২ ডিসেম্বর) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক সাবিনা ইয়াসমিন এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জাহিদুল ইসলাম জাহিদ ও তার ছোট ভাই যাবজ্জীবনপ্রাপ্ত আলমগীর, বাসিত পলাতক রয়েছে। তারা মুছারচর এলাকার মৃত জুলহাস মিয়ার ছেলে। আদালতে উপস্থিত ছিলেন, যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসাদ, শাহ জামাল, জুয়েল, মমতাজ বেগম, কল্পনা বেগম, কামাল ও নজরুল ইসলাম।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট জাসমীন আহমেদ জানান, ২০১১ সালের ৯ নভেম্বর রাতে সোনারগাঁওয়ের মুছারচর এলাকায় জমি সংক্রান্ত বিরোধের জের ধরে আসামিরা শহীদুল্লার বাড়িতে টেঁটা ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়। এসময় শহীদুল্লার কলেজপড়ুয়া ছেলে মফিজুল ইসলামকে টেটাঁবিদ্ধে হত্যা করে। এসময় বাড়িঘর ভাঙচুর করে কয়েকজনকে আহত করে। এ ঘটনায় শহীদুল্লা বাদী হয়ে সোনারগাঁও থানায় ১০ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এ মামলায় সাক্ষ্যগ্রহণের পর অপরাধ প্রমাণিত হওয়ায় এ রায় ঘোষণা করেন।

সারাবাংলা/এসএসএ

কলেজছাত্র হত্যা মামলা নারায়ণগঞ্জ সোনারগাঁও


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর