Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্রদ্ধায় সিক্ত স্মৃতিসৌধ

সিনিয়র করেসপন্ডেন্ট
১৬ ডিসেম্বর ২০২১ ১০:১৪

জাতীয় স্মৃতিসৌধে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদন, ছবি: সারাবাংলা

ঢাকা: বিজয়ের ৫০ বছরে সর্বসাধারণেরা ফুল দিয়ে শ্রদ্ধা ও ভালোবাসায় স্মরণ করছে বীর সন্তানদের। বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হচ্ছে। বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকালে সাভারের জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সকাল ৭ টা থেকে শ্রদ্ধা জানানোর জন্যে স্মৃতিসৌধ সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশে জাতীয়তাবাদী দল (বিএনপি), বাংলাদেশ আওয়ামী যুবলীগ, বাংলাদেশ ছাত্রলীগ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ), বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্রাব), বিসিএস (কৃষি) ক্যাডার অ্যাসোসিয়েশন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ কৃষি ব্যাংক ও কৃষি সম্প্রসারণ অধিদফতররের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে। স্মৃতিসৌধে বিএনপির পক্ষ থেকেও ফুল দেওয়া হবে।

এর আগে, বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) সকাল ৬টা ২৮ মিনিটে জাতীয় স্মৃতিসৌধে সশরীরে উপস্থিত রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় মিনিট খানেক নীরবে দাঁড়িয়ে থাকেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী, বেজে ওঠে বিউগলের করুন সুর। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার দেয় সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল।

পরে জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করেন। স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তিন বাহিনীর প্রধান।

পরে আওয়ামী লীগের পক্ষ থেকে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান দলের সভাপতি শেখ হাসিনা। এ সময় তার পাশে ছিলেন ছোট বোন শেখ রেহানা ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক ও হাছান মাহমুদসহ আরও অনেকে। এরপর সকাল ৭টার দিকে স্মৃতিসৌধের ফটক সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

সারাবাংলা/ইএইচটি/এনএস

জাতীয় স্মৃতিসৌধ বিজয় দিবস সর্বসাধারণের শ্রদ্ধা


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর