Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্গাপুর ইউপিতে ফের ভোট গ্রহণের সিদ্ধান্ত হাইকোর্টে স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট
২২ ডিসেম্বর ২০২১ ১৭:৪৯

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: ইউনিয়ন পরিষদের নির্বাচনে নেত্রকোনার দুর্গাপুর উপজেলার দুর্গাপুর ইউনিয়নের একটি কেন্দ্রের ফল বাতিল করে ফের ভোট গ্রহণের জন্য নতুন তারিখ নির্ধারণ করে ইসির দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট।

একইসঙ্গে নেত্রকোনা জেলার দুর্গাপুর ইউনিয়নের মেনকি সরকারি প্রাথমিক বিদ্যালয় মেনকি ফান্দা ভোট কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের জন্যে নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল ঘোষণার সিদ্ধান্ত কেন বাতিল করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

নির্বাচন কমিশনের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব, নেত্রকোনার জেলা প্রশাসক (ডিসি), দুর্গাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ নয় জনকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) বিচারপতি এম. ইনায়েতুর রহীম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। তার সঙ্গে ছিলেন আইনজীবী একেএম আজাদ হোসেন।

এর আগে, গত ২৮ নভেম্বর নেত্রকোনার দুর্গাপুর ইউনিয়নের নির্বাচন ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা হয়।

ফলাফলে দেখা যায়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. শাহীনুর আলম নৌকা প্রতীক নিয়ে পেয়েছেন ৬ হাজার ৫২৬ ভোট আর মো. সাদেকুল ইসলাম (স্বতন্ত্র) আনারস প্রতীকে ৬ হাজার ৮৪৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

ফলাফল ঘোষণার পর দুর্গাপুর ইউনিয়ন পরিষদের মেনকি সরকারি প্রাথমিক বিদ্যালয় মেনকি ফান্দা ভোট কেন্দ্রের ভোটের ফলাফল বাতিল করে আগামী ৩০ ডিসেম্বর পুনঃনির্বাচনের দিন ঠিক করেন নির্বাচন কমিশন। পরে নির্বাচন কমিশনের পুনঃনির্বাচনের জন্যে জারি করা আদেশ চ্যালেঞ্জ করে ১৫ ডিসেম্বর রিট করেন স্বতন্ত্র প্রার্থী মো. সাদেকুল ইসলাম।

ওই রিটের শুনানি নিয়ে দুর্গাপুর ইউনিয়নের মেনকি সরকারি প্রাথমিক বিদ্যালয় মেনকি ফান্দা ভোট কেন্দ্রের ফলাফল বাতিল করে পুনঃনির্বাচনের সিদ্ধান্ত স্থগিত করেন আদালত।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

দুর্গাপুর ইউপি ভোট হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর