Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বদেশ প্রত্যাবর্তন দিবসে ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ অনুষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ ডিসেম্বর ২০২১ ১৯:১০

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের দিনটি স্মরণ করতে আগামী ১০ জানুয়ারি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ‘টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি’ শিরোনামে দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধানিবেদন অনুষ্ঠান সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২২ ডিসেম্বর) সকালে সেগুনবাগিচার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠান আয়োজনের বিভিন্ন বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণের লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম সভায় সভাপতিত্ব করেন।

সভার শুরুতে সবাইকে স্বাগত জানিয়ে বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা নিবেদন অনুষ্ঠানটি আয়োজনের রূপরেখা তুলে ধরেন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে শ্রদ্ধাজ্ঞাপনের জন্য আগামী ১০ জানুয়ারি অনুষ্ঠান আয়োজনের প্রস্তুতি চলছে বলে তিনি সবাইকে অবহিত করেন। জাতির পিতার প্রতি শ্রদ্ধাজ্ঞাপনের এ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা উপস্থিত থাকবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

শ্রদ্ধাজ্ঞাপন অনুষ্ঠানটি যথাযথ ভাব-গাম্ভীর্যপূর্ণ এবং সফলভাবে আয়োজনের পাশাপাশি ‘মুজিববর্ষ লোকজমেলা’ আয়োজনের স্থান, তারিখ, চলচ্চিত্র প্রদর্শন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের পরিবেশনা ও রূপরেখা প্রণয়ন এবং অনুষ্ঠানটি দেশে এবং বিদেশে সরাসরি সম্প্রচারের উপরও গুরুত্বারোপ করে মতামত দেন বক্তারা।

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাবেকমন্ত্রী ফারুক খান, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, জাতীয় বাস্তবায়ন কমিটির সংস্কৃতিবিষয়ক উপকমিটির আহবায়ক আসাদুজ্জামান নূর এমপি, সংস্কৃতিবিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক অ্যাড. মৃণাল কান্তি দাস, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল এমপি, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক ও মির্জা আজম, পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শেখ সালাউদ্দিন জুয়েল এমপি এবং তার স্ত্রী শাহানা ইয়াসমিন, শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী, ঢাকা বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান, গণপূর্ত অধিদফতরের প্রধান প্রকৌশলী মোহাম্মদ শামীম আখতার, প্রধানমন্ত্রী কার্যালয়ের মহাপরিচালক আবু ছালেহ মোহাম্মদ ফেরদৌস খান, সাংবাদিক সুভাষ সিংহ রায়সহ সশস্ত্র বাহিনী বিভাগের প্রতিনিধি ও বাস্তবায়ন কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সারাবাংলা/এনআর/পিটিএম

টুঙ্গিপাড়া: হৃদয়ে পিতৃভূমি বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর