Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারা এখন পদ্মাসেতু দেখে লজ্জা পাবে— ড. হাছান মাহমুদ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩ জানুয়ারি ২০২২ ১৮:১৯

ঢাকা: একসময় তারা দুর্নীতির অভিযোগ তুলে পদ্মাসেতুতে অর্থায়ন বন্ধ করেছিল, তারা এখন পদ্মাসেতু দেখে লজ্জিত হবে বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, অনেকেই বলেছিল পদ্মাসেতু আর হবে না। বিএনপি বলেছিল আওয়ামী লীগ পদ্মাসেতু নির্মাণ করতে পারবে না। অনেকেই পদ্মাসেতুতে অর্থায়ন বন্ধ করেছিল। তারা এখন পদ্মাসেতু দেখে লজ্জিত হবে। পদ্মাসেতু আমাদের স্বপ্নের সেতু। সেই স্বপ্নের বাস্তবায়ন এরই মধ্যে হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (৩ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকতা পেশার মানদণ্ড বিষয়ে প্রেস কাউন্সিলের সঙ্গে বৈঠকে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ছোট বোনকে নিয়ে পদ্মাসেতুর এপার থেকে ওপারে গাড়ি চালিয়ে গেছেন। সেতুতে তারা দীর্ঘ সময় হেঁটেছেন। এই পদ্মাসেতু এখন আর স্বপ্ন নয়, বাস্তব।

পদ্মাসেতু নিয়ে অনেকেই অনেক কথা বলেছে উল্লেখ করে মন্ত্রী বলেন, পদ্মাসেতু নিয়ে দেশে বিদেশে অনেক ষড়যন্ত্র হয়েছে। বিএনপি চেয়ারপারসন বলেছেন, আওয়ামী লীগ কখনো পদ্মাসেতু নির্মাণ করতে পারবে না। যদি করতে পারেও, তবে তা হবে জোড়াতালি দিয়ে। সেতু কিন্তু জোড়া দিয়েই হয়। এখন সেই সেতু দৃশ্যমান। এখন বিএনপি নেতারা কী বলবেন, তা শোনার অপেক্ষায় রয়েছি।

ড. হাছান মাহমুদ আরও বলেন, বিএনপি নেতারা কখন পদ্মাসেতু দিয়ে গাড়ি চালিয়ে যাবেন, সেটি দেখার অপেক্ষায় আছি। কারণ তারা পদ্মাসেতু নিয়ে বিরূপ মন্তব্য করেছেন। আরও দেখতে চাই বিশ্বব্যাংকের সেই কর্মকর্তাদের যারা সেতুতে অর্থায়ন থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন।

বিদ্যমান প্রেস কাউন্সিল আইনের ক্ষমতা সীমিত উল্লেখ করে ড. হাছান বলেন, প্রেস কাউন্সিলের জরিমানা করার ক্ষমতা নেই। সরকার আইন সংশোধনের উদ্যোগ নিয়েছে যেন জরিমানার ক্ষমতা তাদের হাতে থাকে। ক্ষমতা বাড়ানোও হবে।

বিজ্ঞাপন

গণমাধ্যমকর্মী আইন নিয়ে তিনি বলেন, আইনের খসড়া রাষ্ট্রপতির কাছে পাঠানো হয়েছে। তিনি অনুমোদন দিলে সংসদের শীতকালীন অধিবেশনেই এটি উপস্থাপন করা হবে। এই আইনটি গণমাধ্যমকর্মীদের সুরক্ষা দেবে।

সারাবাংলা/জেআর/টিআর

ড. হাছান মাহমুদ তথ্য ও সম্প্রচারমন্ত্রী পদ্মাসেতু

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর