Sunday 27 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২২ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ফেব্রুয়ারি ২০২২ ০০:১২

লালমনিরহাট: দীর্ঘ ২২ বছর পরে লালমনিরহাটের আদিতমারী থানা পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মহুবর রহমান (৪৮)। বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুরে এ তথ্য নিশ্চিত করেন আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) মোজাম্মেল হক।

এর আগে, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) দিবাগত মধ্য রাতে রংপুর শহরের বস্তি এলাকা থেকে তাকে গ্রেফতার করে আদিতমারী থানা পুলিশ। গ্রেফতার মহুবর রহমান আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের চর গোবর্দ্ধন গ্রামের মনসুর আলীর ছেলে।

বিজ্ঞাপন

আদিতমারী থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক জানান, গরুর ক্ষেত খাওয়া নিয়ে সংঘর্ষে ১৯৯৯ সালের ২৭ মে স্থানীয় আফজাল হোসেন নামে একজনকে ছুরি দিয়ে হত্যা করা হয়। ওই দিনই কাচু শেখ বাদি হয়ে এ ঘটনায় আদিতমারী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় মহুবর রহমানকে প্রধান ও তার বাবা মনসুর আলীকে হুকুমের আসামি করা হয়। ঘটনার দিনই এলাকা থেকে পালিয়ে যান প্রধান আসামি মহুবর রহমান। একই বছরের ২ সেপ্টেম্বর তাদের বাবা ছেলেকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা তৎকালিন আদিতমারী থানার উপ পরিদর্শক(এসআই) ফজলুল হক। এ মামলায় ২০০৩ সালে প্রধান আসামি মহুবর রহমান ও তার বাবাকে যাবজ্জীবন সাজা প্রদান করেন আদালত। বাবা মনসুর আলী গ্রেফতার থাকায় তাকে কারাগারে পাঠানো হয়। তিনি ১৪ বছর সাজা ভোগ করলে সরকার তার বাকি সাজা মওকুফ করেন।

ওসি আরও জানান, মামলার প্রধান আসামি মহুবর রহমান পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। ঘটনার দিন থেকে পলাতক থাকা মহুবর রহমান দীর্ঘ ২২ বছর কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকায় শরীরের গঠন পরিবর্তন করে দিনমজুরের কাজ করে আত্নগোপন থাকেন। যার কারণে দীর্ঘ দিন ধরে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

বিজ্ঞাপন

জানা যায়, ছয় মাস আগে তার গ্রেফতারি পরোয়ানা নিয়ে আদিতমারী থানার উপ-পরিদর্শক (এসআই) জয়নাল আবেদীন তাকে গ্রেফতারে অনুসন্ধান চালান। কুমিল্লা শহরের বাসিন্দা এসআই জয়নাল আবেদীন কুমিল্লার চৌদ্দগ্রামে সোর্স নিয়োগ করে আসামি মহুবর রহমানের অবস্থান জানতে পারেন। পুলিশের অভিযান বুঝতে পেরে গত মাসে কুমিল্লা শহর ছেড়ে এসে রংপুরের এক বস্তিতে বসতি গড়ে তোলেন আসামি মহুবর। অবশেষে তথ্য প্রযুক্তির সহায়তায় মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রংপুর পুলিশের সহায়তা নিয়ে মহুবর রহমানকে গ্রেফতার করেন এসআই জয়নাল আবেদীন।

আদিতমারী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘গ্রেফতার মহুবর রহমানকে লালমনিরহাট কারাগারে পাঠানো হয়েছে।’

সারাবাংলা/পিটিএম

২২ বছর পর আসামি গ্রেফতার সাজাপ্রাপ্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

মাদকসহ ছাত্রলীগ নেতা গ্রেফতার
২৬ অক্টোবর ২০২৪ ২৩:০১

সম্পর্কিত খবর