Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী মেম্বার প্রার্থীকে ধর্ষণের অভিযোগ চেয়ারম্যানের বিরুদ্ধে

লোকাল করেসপন্ডেন্ট
২৪ ফেব্রুয়ারি ২০২২ ১৩:৩৪

আব্দুল কাদের মোল্লা, ছবি: সারাবাংলা

সাভার (ঢাকা): বিয়ের প্রলোভন দেখিয়ে এক নারী মেম্বার প্রার্থীকে ধর্ষণের অভিযোগ উঠেছে ধামরাই উপজেলার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল কাদের মোল্লার বিরুদ্ধে। ঘটনাটি পাঁচ লাখ টাকার বিনিময়ে ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হয়েছে বলেও জানা যায়।

ধামরাই পৌর এলাকার ডুলিভিটা মায়ের দোয়া হাইওয়ে হোটেল অ্যান্ড রেস্টুরেন্টে গতকাল বুধবার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক সালিশি বৈঠকের মাধ্যমে বিষয়টি সমঝোতার চেষ্টা করা হয়।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্র জানায়, গাঙ্গুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল কাদের মোল্লা মানিকগঞ্জ জেলার সাটুরিয়া ইউনিয়নের গওলা গ্রামের স্বামী পরিত্যক্তা নারী ও সাটুরিয়া ইউপির ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত ওয়ার্ডের পরাজিত প্রার্থীকে বিয়ের প্রলোভন দেখিয়ে বিভিন্ন স্থানে নিয়ে দিনের পর দিন ধর্ষণ করে। পরে বিয়ের জন্য চাপ দিলে ওই ইউপি চেয়ারম্যান বিয়ে না করে নানা বাহানায় সময়ক্ষেপণ করতে থাকেন।

এরপর ওই ভুক্তভোগী নারী ক্ষিপ্ত হয়ে ধামরাই থানায় অভিযোগ করতে যান। এসময় চেয়ারম্যানের লোকজন অভিযোগ করতে না দিয়ে থানা সামনে থেকে তাকে ফিরিয়ে নিয়ে আসেন। পরে গতকাল বুধবার সন্ধ্যা ৬টার দিকে ধামরাই পৌর শহরের ডুলিভিটা আমিন মডেল টাউন দ্বিতীয় প্রকল্পস্থ মায়ের দোয়া হাইওয়ে হোটেল অ্যান্ড রেস্টুরেন্টের ভেতরে এক সালিশি বৈঠকে বসে। ওই বৈঠকে বিষয়টি সমঝোতা করতে ইউপি চেয়ারম্যান কাদের মোল্লাকে পাঁচ লাখ টাকা জরিমানা ধার্য্য করা হয়। ধর্ষিতাকে নগদ এক লাখ টাকা প্রদান করে বাকী টাকা পরিশোধের জন্য এক সপ্তাহের সময় বেঁধে দেওয়া হয়েছে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

এ বিষয়ে ভুক্তভোগী ওই নারী বলেন, ‘আমাকে থানায় মামলা করতে না দিয়ে এ হাটেলে নিয়ে এসে এক প্রহসনের সালিশি বৈঠকের আয়োজন করেন ওই ইউপি চেয়ারম্যান কাদের মোল্লা ও তার লোকজন। এমন সালিশি আমি মানি না। বিয়ের আশ্বাস দিয়ে আমাকে দিনের পর দিন ভোগ করেছে। এখন আমাকে বিয়ে করবে না। আমাকে বিয়ে না করলে আমি ওই চেয়ারম্যানের বিরুদ্ধে আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করব।’

এ বিষয়ে কথা বলার জন্য অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মো. কাদের মোল্লার মুঠোফোনে যোগাযোগ করা হয়। এ সময় তিনি বলেন, ‘আগামীকাল ধামরাই আসতেছি, সাক্ষাতে কথা বলুমনি (বলব)। আপনি আইসেন (আসবেন)।’

এ বিষয়ে ধামরাই থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আরাফাত হোসেন বলেন, এ ঘটনায় ওই নারী থানায় লিখিত কোনো অভিযোগ করেনি। ওই নারী অভিযোগ করলে সিনিয়র অফিসারদের সঙ্গে পরামর্শ করে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এনএস

আব্দুল কাদের মোল্লা টপ নিউজ ধর্ষণের অভিযোগ ধামরাই নারী মেম্বার প্রার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর