Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খারকিভের দখল নিতে তীব্র গোলাবর্ষণ করছে রুশ সেনারা

আন্তর্জাতিক ডেস্ক
১ মার্চ ২০২২ ১৭:৫৬

ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম শহর খারকিভের দখল নিতে মরিয়া আক্রমণ চালাচ্ছে রুশ বাহিনী। সোমবার (২৮ ফেব্রুয়ারি) থেকে শহরটিতে লাগাতার গোলাবর্ষণ করে আসছে তারা। এদিন দিবাগত রাতেও যুদ্ধ চলে। মঙ্গলবার সকাল থেকে আক্রমণের তীব্রতা বৃদ্ধি পায়। তবে ইউক্রেনের যোদ্ধারাও শক্ত প্রতিরোধ করছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, রাশিয়ার একটি অগ্রগামী যুদ্ধদল খারকিভে তীব্র গোলাবর্ষণ করছে। এতে সামরিক-বেসামরিক বহু ইউক্রেনীয় প্রাণ হারিয়েছেন।

বিজ্ঞাপন

ইউক্রেনের আঞ্চলিক গভর্নর ওলেগ সিনেগুবভ সংবাদমাধ্যমে বলেন, রুশ সেনারা ভারী অস্ত্র বেসামরিক নাগরিকদের উপর প্রয়োগ করছে।

এর আগে গত রোববার একদফা আক্রমণে খারকিভ দখল করে নিয়েছিল রুশ ফৌজ। তবে পাল্টা হামলায় কয়েক ঘণ্টার মধ্যেই শহর পুনর্দখল করে ইউক্রেনীয় বাহিনী। সে সময় কয়েকজন রুশ সেনা ইউক্রেনীয়দের হাতে বন্দীও হয়েছে বলে দাবি করেন গভর্নর ওলেগ সিনেগুবভ। পরে রুশ কর্তৃপক্ষও কিছু সেনা বন্দির তথ্য নিশ্চিত করে।

এদিকে, মঙ্গলবার খারকিভ ও কিয়েভের মধ্যবর্তী অঞ্চল অখতিরকার এ সামরিক ঘাঁটিতে হামলা চালিয়েছে রুশ বাহিনী। এতে কমপক্ষে ৭০ ইউক্রেনীয় সেনা প্রাণ হারিয়েছে বলে দাবি করেছে ইউক্রেন কর্তৃপক্ষ।

সর্বশেষ জানা গেছে, ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, খারকিভে রুশ হামলায় এক ভারতীয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।

সারাবাংলা/আইই

ইউক্রেন খারকিভ রাশিয়া

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর