Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গৃহকর্মীকে লিজাকে নির্যাতন: স্বামী-স্ত্রী কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
৮ মার্চ ২০২২ ১৮:৫৯

ঢাকা: রাজধানীর ভাটারা থানা এলাকায় গৃহকর্মী মোছা. লিজা আক্তারকে (১৪) নির্যাতনের অভিযোগে দায়ের করা মামলায় অভিযুক্ত স্বামী-স্ত্রীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। এক দিনের রিমান্ড শেষে তাদের আদালতে নেওয়া হলে আদালত এ আদেশ দেন।

মঙ্গলবার (৮ মার্চ) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলমের আদালতে দুই আসামি এজাজ সাকলাইন ও তার স্ত্রী তানজিমা হাসেমকে হাজির করেন তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপপরিদর্শক (নিরস্ত্র) মোহাম্মদ আলী সৈকত। রিমান্ড শেষ হয়ে যাওয়ায় তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তিনি।

বিজ্ঞাপন

আরও পড়ুন- গৃহকর্মী লিজাকে নির্যাতন: স্বামী-স্ত্রী রিমান্ডে

ভাটারা থানার সাধারণ নিবন্ধন শাখার (নারী-শিশু) কর্মকর্তা এসআই রাফাত আরা সুলতানা জানান, এদিন আসামিদের পক্ষে অ্যাডভোকেট সাজেদুল ইসলাম ভুঁইঞা জামিন আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার অভিযোগে জানা যায়, এজাজ সাকলাইনের বাসায় গৃহকর্মী হিসবে কাজ করত লিজা আক্তার নামের ওই কিশোরী। কথায় কথায় এজাজ ও তার স্ত্রী লিজাকে মারধর করতেন। গত ২ মার্চ তারা লোহার খুন্তি গরম করে লিজার শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাঁকা দেন। এতে লিজা গুরুতর অসুস্থ হয়ে পড়ে।

আরও পড়ুন- ৩ দিন বাথরুমের পানি খেয়ে বেঁচে আছে লিজা!

গত ৫ মার্চ বিকেলে প্রতিবেশীরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ খবর দেন। খবর পেয়ে পুলিশ বসুন্ধরা আবাসিক এলাকার ৪ নম্বর রোডের ডি-ব্লকের ১৯৩ নম্বর বাসায় যায়। সেখানে তারা লিজাকে বাথরুমে আটকে রাখা হয়েছিল দেখতে পান। পরে পুলিশ লিজাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠায়। সেখানে এখনো চিকিৎসাধীন লিজা।

বিজ্ঞাপন

ওই ঘটনায় ভাটারা থানার উপপরিদর্শক হাসান মাসুদ একটি মামলা দায়ের করেন। এজাজ সাকলাইন ও তার স্ত্রী তানজিমা হাসেমকে মামলায় আসামি করা হয়। এ মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ৬ মার্চ এই দম্পতির এক দিনের রিমান্ডে মঞ্জুর করেছিলেন আদালত।

সারাবাংলা/এআই/এনএস/টিআর

গৃহকর্মী লিজাকে নির্যাতন স্বামী-স্ত্রী কারাগারে

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর