Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেলের জালে মিলল নিখোঁজ শিশুর মরদেহ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২২ ১৬:০০

রাজবাড়ী: নিখোঁজের ১৫ ঘণ্টা পর পুকুর থেকে আবির নামে সাত বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। রোববার (১৩ মার্চ) সকাল পৌনে ৯টার দিকে সদর উপজেলার আলীপুর ইউনিয়নের ইন্দ্রনারায়ণপুর গ্রামের একটি পুকুরে জাল টেনে শিশুটির মরদেহ উদ্ধার করেন জেলেরা।

আবির ইন্দ্রনারায়নপুর গ্রামের মো. সুজন মোল্লার ছেলে।

স্থানীয়রা জানান, আবির শনিবার (১২ মার্চ) বিকেলে স্থানীয় শিশুদের সঙ্গে বাড়ির পাশের মাঠে খেলতে যায়। সন্ধ্যায় বাড়ি ফিরে না আসায় বাবা-মাসহ পরিবারের লোকজন তাকে খোঁজাখুঁজি করতে থাকে। খোঁজাখুঁজির এক পর্যায়ে রাত সাড়ে ৮টার দিকে বাড়ির পাশে নূরের পুকুর পাড়ে আবিরের স্যান্ডেল ও প্যান্ট দেখতে পাওয়া যায়। এরপর সন্দেহমূলকভাবে রাত সাড়ে ১০টা পর্যন্ত ওই পুকুরে জাল টেনে আবিরকে খোঁজাখুঁজি করে পাওয়া যায় না। রাতে ফায়ার সার্ভিসের কর্মীরা এসেও তাদের ডুবুরি দল না থাকায় ফিরে চলে যায়। পরবর্তীতে রোববার সকালে জেলেদের দিয়ে পুকুরে আবার জাল টানলে জালে আবিরের মরদেহ উঠে আসে।

জেলে সিদ্দিক শেখ ও মো. হক প্রামাণিক জানান, আবিরের সন্ধানে সকাল ৮টা থেকে তারা ওই পুকুরে জাল টানা শুরু করেন। পৌনে ৯টার দিকে জালে শিশুটির মরদেহ উঠে আসে।

স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করে বলেন, বাংলাদেশে এত উন্নয়ন হয়েছে কিন্তু পুকুর থেকে একটি শিশুর মরদেহ সরকারের কোনো দফতর উদ্ধার করতে পারল না। ফায়ার সার্ভিসের লোকজন এসে চলে গেলো। ১৫ ঘণ্টা পর স্থানীয় জেলেরা শিশুটির মরদেহ উদ্ধার করলো। এটা দুঃখজনক ঘটনা।

আলীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু বক্কার শেখ বলেন, স্থানীয় জেলে ও গ্রামবাসীর সহায়তায় পুকুর থেকে আবির নামে এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। আমি ঢাকা থেকে কিছুক্ষণ আগে বাড়িতে এসেছি। দ্রুত সেখানে যাচ্ছি।

বিজ্ঞাপন

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. আব্দুর রহমান বলেন, স্থানীয়দের সংবাদের ভিত্তিতে শনিবার রাত ১০টার সময় আমাদের টিম সেখানে গিয়ে ১০টা ৩৮ মিনিটে ফিরে আসে। আমাদের ডুবরি দল না থাকায় আমরা উদ্ধার তৎপরতা চালাতে পারিনি। সকালে ডুবুরি আসার আগেই মরদেহ পাওয়া গিয়েছে বলে সংবাদ পেয়েছি।

রাজবাড়ী সদর থানার ভরপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হচ্ছে। পুলিশ গিয়ে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নিবে।

সারাবাংলা/এসএসএ

নিখোঁজ শিশুর মরদেহ

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর