Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অভিযোগ এমপির বিরুদ্ধে, প্রতিবাদ জানাতে সংবাদ সম্মেলনে আরেকজন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ মার্চ ২০২২ ১৯:১৯

ঢাকা: টাঙ্গাইল-২ আসনের সংসদ সদস্য তানভির হাসান ওরফে ছোট মনির বিরুদ্ধে ভুক্তভোগীরা সংবাদ সম্মেলন করার পরদিন ওই এমপির হয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন রফিকুল ইসলাম নামে এক ব্যক্তি। যদিও তিনি জানিয়েছেন যে জমি দখল চেষ্টার অভিযোগ উঠেছে তা তার জমি এবং এমপি মনিরের সঙ্গে তার কোনো যোগসূত্র নেই।

শনিবার (১২ মার্চ) ডিআরইউ সাগর রুনী মিলনায়তনে শাহানুর ইসলাম ঠান্ডু সংবাদ সম্মেলন করে এমপি ছোট মনিরের বিরুদ্ধে অভিযোগ তোলেন। এর পরিপ্রেক্ষিতে রোববার (১৩ মার্চ) বিকেল সাড়ে ৩টায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) কার্যালয়ে লিখিত বক্তব্যে এ দাবি করেছেন রফিকুল ইসলাম। তিনি টাঙ্গাইল থেকে এসেছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘তার সঙ্গে সংসদ সদস্য ছোট মনিরের কোনো সম্পর্ক নেই। ওই সংসদ সদস্যের এলাকায় তার বাড়ি। সংবাদ সম্মেলনে ছোট মনিরকে জড়িয়ে প্রপাগান্ডা চালানো হয়েছে।

আরও পড়ুন: এমপি ছোট মনিরের বিরুদ্ধে হামলা ও জমি দখল চেষ্টার অভিযোগ

সংবাদ সম্মেলনে রফিকুল ইসলাম দাবি করে বলেন, ৭০ শতাংশ জমি ছিল মুলত নুর মোহাম্মদ নামে এক ব্যক্তির। তার কাছ থেকে ১৯৬৭ সালে ১৭ শতাংশ জমি ক্রয় করেন শাহানুর ইসলাম ঠান্ডু। সেই ১৭ শতাংশ জমি নিয়ে আমাদের কোনো আপত্তি নেই। বাকি ৪৭ শতাংশ জমির মধ্যে রফিকুল ৪৫ শতাংশের পাওয়ার অব অ্যাটর্নি মূলে মালিক। তিনি মোট ১৪ জনের কাছ থেকে এই জমির পাওয়ার নিয়েছেন। ১৯৮০ সালের দিকে ওই জমিতে কেউ একজন হত্যার শিকার হলে আশেপাশের বাড়িঘরে কোনো লোক ছিল না। সেই সুযোগে পুরো জমির ওপর বাউন্ডারি দেয় এবং জাল দলিল মূলে জমি দখল করে। আদালতে গেলে কখনও তার পক্ষে রায় আবার কখনো আমার পক্ষে রায় হয়েছে।’

বিজ্ঞাপন

সবশেষ যে রায় হয়েছে তা আমার পক্ষে গেছে বলে দাবি করেন তিনি।

তিনি বলেন, ‘গতকাল ঠান্ডু যে সংবাদ সম্মেলন করেছেন তা ছিল সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

সারাবাংলা/ইউজে/একে

এমপি ছোট মনির জমি দখলের অভিযোগ টপ নিউজ ডিআরইউ সংবাদ সম্মেলন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর