Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনাপোল বন্দরে ৩ দিন বন্ধ আমদানি-রফতানি বাণিজ্য

লোকাল করেসপন্ডেন্ট
১৭ মার্চ ২০২২ ১১:৩৮

বেনাপোল: বেনাপোল-পেট্রাপোল স্থলবন্দর দিয়ে বৃহস্পতিবার (১৭ মার্চ) সকাল থেকে টানা তিন দিন বন্ধ থাকবে আমদানি-রফতানিসহ বন্দর ও কাস্টমসের কার্যক্রম।

আজ বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে ও পবিত্র শবেবরাত উপলক্ষে শনিবার (১৯ মার্চ) বন্দরের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। মাঝে এক দিন শুক্রবার (১৮ মার্চ) সাপ্তাহিক ছুটি। তবে এ সময়ে পাসপোর্টযাত্রী পারাপার স্বাভাবিক থাকবে বলে চেকপোস্ট ইমিগ্রেশন কর্তৃপক্ষ জানিয়েছেন।

বিজ্ঞাপন

রোববার (২০ মার্চ) সকাল থেকে আবারও এ পথে আমদানি-রফতানি বাণিজ্য চলবে বলে দুই পাড়ের বন্দর ব্যবহারকারী সংগঠনের নেতারা জানিয়েছেন।

বেনাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান ও ভারতের পেট্রাপোল সিএন্ডএফ স্টাফ ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্ত্তিক চক্রবর্তী জানান, জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ও পবিত্র শবেবরাত উপলক্ষে আমদানি-রফতানিসহ বন্দরের বাণিজ্যিক কার্যক্রম বন্ধ থাকবে। রোববার সকাল থেকে আবারও এ পথে আমদানি-রফতানিসহ সকল কার্যক্রম চলবে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাজু আহমেদ বলেন, এ পথে আমদানি-রফতানি বন্ধ থাকলেও দুই দেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বেনাপোল স্থলবন্দরের উপ পরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, সরকারি ও সাপ্তাহিক ছুটি থাকায় বন্দরের পাশাপাশি কাস্টমসের কার্যক্রম তিন দিন বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসএ

আমদানি-রফতানি বাণিজ্য বেনাপোল

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর