Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ট্যাপেন্টাডল’ ট্যাবলেটসহ মাদক বিক্রেতা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২২ ২০:২৫

রাজবাড়ী: রাজবাড়ীর কালুখালীতে ‘ট্যাপেন্টাডল’ ট্যাবলেটসহ মো. আবু হাসান (৩০) নামে এক মাদক বিক্রেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এই ট্যাবলেটটি ইয়াবার বিকল্প মাদক হিসেবে সেবন করা হয়ে থাকে।

আবু হাসানকে গ্রেফতারের পর বৃহস্পতিবার (৭ এপ্রিল) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। গ্রেফতার আবু হাসান কালুখালী উপজেলার সাতটা গ্রামের আমজাদ মন্ডলের ছেলে।

কালুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাজমুল হাসান জানান, বুধবার (৬ এপ্রিল) কালুখালী উপজেলার সাতটা গ্রাম থেকে ২৫০ পিস অবৈধ মাদক ট্যাপেন্টাডল ট্যাবলেটসহ আবু হাসানকে গ্রেফতার করা হয়। এসময় তার কাছ থেকে মাদক বিক্রির কাজে ব্যবহৃত মোবাইল ফোন ও মাদক বিক্রির নগদ ২১ হাজার ৩৮৩ টাকাও উদ্ধার করা হয়। পরে কালুখালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ওসি আরও জানান, ট্যাপেন্টাডল ট্যাবলেট দেখতে ইয়াবার মতো। কিন্তু এটি ইয়াবা নয়। এটি মূলত ব্যথানাশক ওষুধ। ইয়াবা আর হেরোইনের বিকল্প হিসেবে এ ট্যাবলেট অনেকেই গুঁড়ো করে ইয়াবা ও হেরোইনের মতো করেই সেবন করে থাকেন।

এর আগে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের প্রস্তাব ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের সুপারিশের ভিত্তিতে সরকার ২০২০ সালের ৮ জুলাই ট্যাপেন্টাডল ট্যাবলেট নিষিদ্ধ করে। ফলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ৬৫ ধারা অনুযায়ী ওই আইনে ‘খ’ শ্রেণির মাদকদ্রব্য হিসেবে টাপেন্টাডলকে তফসিলভুক্ত করা হয়।

সারাবাংলা/টিআর

ট্যাপেন্টাডল ট্যাবলেট মাদক বিক্রেতা গ্রেফতার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর