Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভারতের সহযোগিতা চাওয়া নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২২ ০২:২৩

ঢাকা: র‌্যাবের ওপর ‍যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা প্রত্যাহারে ভারতের সহযোগিতা চাওয়ার ঘটনা সরকারের নতজানু পররাষ্ট্রনীতির বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার (২৭ এপ্রিল) ইস্কাটনের লেডিস ক্লাবে জাতীয়তাবাদী যুবদল আয়োজিত ইফতার মাহফিলপূর্ব আলোচনায় তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, ‘মানবাধিকার লঙ্ঘনের জন্য র‌্যাবকে মার্কিন যুক্তরাষ্ট্র নিষেধাজ্ঞা দিয়েছে। সবচেয়ে বেশি দরকার ছিল অপকর্মের সঙ্গে জড়িত র‌্যাব কর্মকর্তাদের বরখাস্ত করা, তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া। সেটি না করে সরকারের পররাষ্ট্রমন্ত্রী বলছেন— এই ব্যাপারে ভারতের কাছে সাহায্য চাইব।’

‘কতটা অযোগ্য হলে, কতটা ব্যর্থ হলে, কতটা নতজানু হলে যারা কুকর্ম করেছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে তারা ভারতের কাছে সাহায্য চাচ্ছে,’— বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

নিউমার্কেট এলাকায় ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষের প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব বলেন, ‘সংঘর্ষে জড়িত ছাত্রলীগের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি। বরং বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়েছে, মিথ্যা মামলা দেওয়া হয়েছে।’

যুবদলের সভাপতি সাইফুল আলম নিরবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সঞ্চালনায় ইফতার মাহফিলে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, বরকত উল্লাহ বুলু, আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, যুবদলের মোরতাজুল করীম বাদরু, এস এম জাহাঙ্গীরসহ সংগঠনটির সহস্রাধিক নেতাকর্মী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/টিআর

মির্জা ফখরুল ইসলাম আলমগীর র‌্যাবের ওপর নিষেধাজ্ঞা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর