Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইদে বান্দরবানে পর্যটক সমাগমের আকাঙ্ক্ষা ব্যবসায়ীদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ মে ২০২২ ০৮:৩৭

বান্দরবান: করোনা মহামারির পর এবার পবিত্র ইদুল ফিতর উপলক্ষে টানা ছুটিতে বান্দরবানে হাজারো পর্যটকের সমাগম ঘটবে এমনটা আকাঙ্ক্ষা করছেন স্থানীয় পর্যটন ব্যবসায়ীরা। আর তাই শহরের হোটেল, মোটেল, গেস্টহাউজ, রিসোর্ট ও রেস্তোরাগুলো প্রহর গুনছে পর্যটকদের স্বাগত জানাতে। একইসঙ্গে চলছে নতুন সাজে সাজানো ও পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ। আর পর্যটকদের ভ্রমণ নির্বিঘ্ন করতে প্রস্তুতি নিয়েছে প্রশাসন।

বিজ্ঞাপন

রমজান মাসজুড়ে পর্যটন নগরী বান্দরবান ছিল পর্যটক শূন্য। নীলাচল, নীলগিরি, মেঘলা, দেবতাকুম, রূপালী ঝর্ণা, চিম্বুকসহ কোথাও ছিল না পর্যটকদের আনাগোনা। তবে প্রতি বছর ইদের দিন পর্যটকে মুখর হয়ে উঠে বান্দরবান। টানা ছুটিতে পর্যটকরা আসবে এমন আশায় ইদের আগেই বান্দরবানের হোটেল, মোটেল, গেস্টহাউজ ও রেস্তোরাগুলো পরিষ্কার করা হয়েছে। সাজানো হয়েছে নতুন সাজে, করা হয়েছে রঙের কাজ। পর্যটকদের সেবা দিতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে গাড়ির মালিক সমিতি ও চালকরা জানিয়েছেন, এবারে ইদের টানা ছুটিতে পর্যটকের উপচে পড়া ভিড় থাকবে। তাই জেলার কয়েক শতাধিক পর্যটক গাইড ও চাঁদের গাড়ির (ফোরহুইল গাড়ি) চালকরা পর্যটকদের সেবা দিতে প্রস্তুত রয়েছেনে।

বান্দরবান আবাসিক হোটেল মালিক সমিতির সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেন, গত দুই বছর করোনা মহামারির কারণে কোনো পর্যটকের আগমন ঘটেনি। এবার পরিস্থিতি ভাল থাকার কারণে বান্দরবানে প্রচুর পর্যটকের আগমন ঘটবে। টানা ছুটির কারণে এরইমধ্যে জেলার হোটেল, মোটেল ও রিসোর্টগুলোর প্রায় ৮০ শতাংশ কক্ষ আগাম বুকিং নিয়ে রেখেছেন ভ্রমণ পিপাসুরা।

বান্দরবান টুরিস্ট পুলিশের এসপি আব্দুল হালিম জানান, ইদুল ফিতর ও টানা ছুটিতে বান্দরবানে প্রচুর পর্যটক সমাগমের সম্ভাবনা রয়েছে। তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে বান্দরবান ট্যুরিস্ট পুলিশের সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া আগত পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আমরা সার্বিক প্রস্তুতি নিয়েছি।

সারাবাংলা/এসএসএ

বান্দরবান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর