Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে গাইবান্ধায় ইদ উদযাপন

ডিস্টিক্ট করেসপন্ডেন্ট
২ মে ২০২২ ১৭:৪৫

গাইবান্ধা: গাইবান্ধার পলাশবাড়ীতে সৌদি আরব ও মধ্যপ্রাচ্যের সাথে মিল রেখে পবিত্র ইদুল ফিতর উদযাপন হচ্ছে। র্দীঘ এক মাস রোজা রাখার তালুক ঘোড়াবান্দা গ্রামের মানুষ এ ইদ উদযাপন করছেন।

সোমবার (২ মে) সকাল ৯টায় পলাশবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের তালুক ঘোড়াবান্দা গ্রামের মধ্যপাড়ার নতুন জামে মসজিদ চত্বরে ইদের নামাজ অনুষ্ঠিত হয়। এ সময় উপজেলার বিভিন্ন এলাকা থেকে সহিহ হাদিস সম্প্রদায়ের লোকজন এসে ইদের নামাজ আদায় করেন। ইদের নামাজের জামাতে ইমামতি করেন মাওলানা আব্দুল মালেক।

ইদের জামাতে বিভিন্ন এলাকা থেকে আসা কয়েকটি গ্রামের অর্ধশতাধিক মুসুল্লি অংশ নেন। নামাজ শেষে মুসুল্লিরা যথা নিয়মে ইদের আনন্দ ভাগাভাগি করে একে অপরকে জড়িয়ে ধরে কোলাকুলি করেন।

এলাকার লোকজন বলেন, সৌদি আরবের সঙ্গে মিল রেখে সাত বছর ধরে রোজা ও ইদ পালন করে আসছি। নামাজে আসা গোলাম মোস্তফা নামে এক মুসল্লি বলেন, ‘বিশ্বের সকল মুসলিমদের এক হওয়ার আহ্বানে সাড়া দিয়ে মধ্যপ্রাচ্যের সঙ্গে মিল রেখে আমরা ইদ উদযাপন করছি।’

তাদের দাবি, হাদিস অনুযায়ী বিশ্বের যেকোনো স্থানে চাঁদ দেখা দিলে- সেই সংবাদটি যারা জানতে পারবে তাদের সবাই একসঙ্গে ইদ উদযাপন করতে পারবেন। ইদ মানেই খুশি। ইদের আনন্দ বিশ্বের সকল মুসল্লিদের হৃদয় আনন্দিত করুক।

সারাবাংলা/পিটিএম

ইদুল ফিতর গাইবান্ধা


বিজ্ঞাপন
সর্বশেষ

৩ বছরের কাজ শেষ হয়নি ৬ বছরেও
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩১

ব্রাজিলকে হারিয়ে প্যারাগুয়ের চমক
১১ সেপ্টেম্বর ২০২৪ ০৮:৩০

সম্পর্কিত খবর