Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাতীয় ইদগাহে ফিরল ইদ জামাত, মুসল্লিদের ঢল

সিনিয়র করেসপন্ডেন্ট
৩ মে ২০২২ ০৮:৫১

ঢাকা: করোনা মহামারি কারণে দুই বছর বন্ধ থাকার পর মঙ্গলবার (৩ মে) জাতীয় ইদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় ইদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। জামাতে মুসল্লিদের ঢল নামে।

সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা ইদগাহ মাঠে আসতে শুরু করেন। দীর্ঘ দুই বছর পর প্রধান ইদ জামাতে অংশ নিয়ে সবাই খুশি।

জাতীয় ইদগাহের জামাতে ইমাম হিসেবে দায়িত্ব পালন করেছেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের খতিব হাফেজ মাওলানা মুফতি রুহুল আমিন।

মঙ্গলবার জাতীয় ইদগাহ ময়দানে সকাল সাড়ে ৮টায় ইদুল ফিতরের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন মন্ত্রিপরিষদের সদস্যরা, কূটনীতিবিদ, প্রধান বিচারপতি ও বিচারপতিরা, বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবসহ অন্য সরকারি কর্মকর্তাসহ বিভিন্ন শ্রেণিপেশার হাজারও মানুষ।

এর আগে, জাতীয় ইদগাহে প্রবেশে কড়াকড়ির কারণে মুসল্লিদের দীর্ঘ সারি দেখা দেয়।

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন, আর্চওয়ের মধ্য দিয়ে সবাইকে প্রবেশ করানোর জন্য দীর্ঘ সারির সৃষ্টি হয়। প্রেসক্লাবের দিক থেকে দুই লাইন এবং মৎস্য ভবনের দিক থেকে চারটি লাইনের মাধ্যমে জাতীয় ইদগাহ মাঠে প্রবেশ করছেন মুসল্লিরা।

মূলগেটের দুইদিকে র‌্যাবের বোম ডিসপোজাল ইউনিটের দু‘টি এপিসি কার, ডিএমপির ওয়াচ টাওয়ার থেকে নিরাপত্তা পর্যবেক্ষণ করছে পুলিশ ও র‌্যাব।

সারাবাংলা/ইউজে/এমও

জাতীয় ইদগাহ মুসল্লিদের ঢল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর