Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছুটি শেষে সচিবালয়ে ইদের আমেজ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ মে ২০২২ ১৪:৪০

ইদের শুভেচ্ছা বিনিময় করছেন নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

ঢাকা: টানা ছয় দিনের ছুটি শেষে কর্মস্থলে ফিরতে শুরু করেছেন চাকরিজীবীরা। ইদ পরবর্তী প্রথম কর্মদিবসে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়ে বিরাজ করছে ইদের আমেজ। অধিকাংশ মন্ত্রী-প্রতিমন্ত্রী, সচিবেরা কাজে যোগ দিয়েছেন। তবে দিনের অর্ধেক কেটেছে ইদের শুভেচ্ছা বিনিময় আর গল্প-আড্ডায়।

বৃহস্পতিবার (৫ মে) সচিবালয়ে এমন দৃশ্যই দেখা গেছে। সচিবালয় চত্বর, করিডোর এবং প্রত্যেকের রুমে রুমে চলছে শুভেচ্ছা বিনিময় আর কোলাকুলি। ইদের ছুটি শেষে প্রথম কর্মদিবসে সচিবালয়ে কর্মকর্তাদের উপস্থিতি ছিল কম। এবার ইদের তিন দিন ছুটির সঙ্গে সাপ্তাহিক ছুটি ও আন্তর্জাতিক শ্রমিক দিবস যোগ হওয়ায় টানা ছয় দিন ছুটি কাটানোর সুযোগ পেয়েছেন সরকারি কর্মকর্তা কর্মচারীরা। কিন্তু যারা ঐচ্ছিক ছুটি হিসেবে বৃহস্পতিবার (৫ মে) ছুটি পেয়েছেন তারা কাজে ফিরবেন রোববার (৮ মে)

বিজ্ঞাপন

প্রথম কর্মদিবসে অফিস করেছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান মন্ত্রী ডা. এনামুর রহমান, বিদ্যুৎ জ্বালানি খনিজ সস্পদ প্রতিমন্ত্রীসহ অনেকেই। অফিস করেছেন প্রধান তথ্য কর্মকর্তাসহ অধিদফতরের প্রায় ৮০ শতাংশ কর্মকর্তা-কর্মচারী। তবে কর্মকর্তা কর্মচারীদের একটা অংশ এখনও ছুটিতে। অন্যদিকে সচিবালয়ে কর্মরত বিভিন্ন আইনশৃঙ্খলা ও গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের উপস্থিতিও কম দেখা গেছে।

সারাবাংলা/জেআর/এসএসএ

টপ নিউজ সচিবালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর