Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোজ্যতেলের ৮ আমদানিকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট
১২ মে ২০২২ ১৯:২১

ঢাকা: ভোজ্যতেলের আট আমদানিকারক প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা করেছে সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন। প্রতিযোগিতা কমিশন আইনের ১৫(২)এর ‘খ’ ধারা অনুযায়ী মামলাটি দায়ের করা হয়েছে। মামলায় শুনানির জন্য চারটি প্রতিষ্ঠানকে ১৮ মে ও বাকি চারটি প্রতিষ্ঠানকে ১৯ মে হাজির হতে নোটিশও দেওয়া হয়েছে কমিশনের পক্ষ থেকে।

প্রতিযোগিতামূলক বাজার নিশ্চিত করতে স্বাধীন অনুসন্ধান ও প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে বাংলাদেশ প্রতিযোগিতা কমিশন স্বতঃপ্রণোদিত হয়ে বুধবার (১১ মে) এ মামলা দায়ের করেছে।

যে আটটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা হয়েছে সেগুলো হলো— সিটি এডিবল ওয়েল লিমিটেড, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড (বিইওএল), মেঘনা ও ইউনাইটেড এডিবল অয়েল রিফাইনারি লিমিটেড, বসুন্ধরা অয়েল রিফাইনারি মিল, শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এস আলম সুপার এডিবল অয়েল কোম্পানি লিমিটেড, প্রাইম এডিবল অয়েল লিমিটেড এবং গ্লোব এডিবল অয়েল লিমিটেড।

বৃহস্পতিবার (১২ মে) বিকেলে প্রতিযোগিতা কমিশনের পরিচালক (ব্যবসা) সালাউদ্দিন আহাম্মদ সারাবাংলাকে মামলা দায়েরের তথ্য নিশ্চিত করেছেন। তবে মামলার বিস্তারিত তথ্য তিনি জানাতে পারেননি।

পরে যোগাযোগ করলে কমিশনের জনসংযোগ কর্মকর্তা শেখ রুবেল সারাবাংলাকে বলেন, কমিশন আইনের ১৫(২)-এর ‘খ’ ধারা অনুযায়ী মামলায় উৎপাদন, সরবরাহ, বাজার, কারিগরি উন্নয়ন, বিনিয়োগ বা সেবার সংস্থানকে সীমিত বা নিয়ন্ত্রণ করার অভিযোগ আনা হয়েছে ওই আট কোম্পানির বিরুদ্ধে।

শুনানিতে অংশ নিতে এরই মধ্যে প্রতিষ্ঠানগুলোকে নোটিশ পাঠিয়েছে প্রতিযোগিতা কমিশন। আগামী ১৮ মে শুনানিতে অংশ নিতে ডাকা হয়েছে সিটি এডিবল অয়েল লিমিটেড, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড (বিইওএল), বসুন্ধরা অয়েল রিফাইনারি মিল এবং মেঘনা ও ইউনাইটেড এডিবল অয়েল রিফাইনারি লিমিটেডকে। বাকি চার প্রতিষ্ঠান অর্থাৎ শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড, এস আলম সুপার এডিবল অয়েল কোম্পানি লিমিটেড, প্রাইম এডিবল অয়েল লিমিটেড এবং গ্লোব এডিবল অয়েল লিমিটেডকে শুনানির জন্য ডাকা হয়েছে ১৯ মে।

সারাবাংলা/ইউজে/টিআর

টপ নিউজ তেল কোম্পানির বিরুদ্ধে মামলা প্রতিযোগিতা কমিশন


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর