Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোশাকের জন্য তরুণীকে হেনস্তা: আসামি শিলার মুক্তি চেয়ে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ জুন ২০২২ ১৯:০৫

নরসিংদী: নরসিংদী রেলওয়ে স্টেশনে জিন্স প্যান্ট ও টপসকে ‘অশ্লীল পোশাক’ আখ্যা দিয়ে তরুণীকে হেনস্তা করার আলোচিত সেই ঘটনার ‘মূল হোতা’ নারীর মুক্তি চেয়ে মানববন্ধন করা হয়েছে।

‘নরসিংদীর সর্বস্তরের জনগণ’ নামের ব্যানারে নরসিংদী প্রেস ক্লাবের সামনে বৃহস্পতিবার (২ মে) সকাল ১১টায় এই মানববন্ধনের আয়োজন করা হয়। এসময় মানববন্ধন থেকে অবিলম্বে গ্রেফতার হওয়া নারী মার্জিয়ার মুক্তির দাবি জানানো হয়।

বিজ্ঞাপন

মানববন্ধনে তরুণী হেনস্তার ঘটনায় গ্রেফতার মার্জিয়া সাময়া শিলাকে রিমান্ডে নেওয়ার নিন্দা জানানো হয়।

আরও পড়ুন

পোশাকের জন্য তরুণীকে হেনস্তা: ‘মূল হোতা’ সেই নারী গ্রেফতার

এর আগে, গ্রেফতারকৃত মার্জিয়াসহ হেনস্তার ঘটনায় জড়িত অন্যদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে মানববন্ধন করে প্রগতিশীল নারী নেতারা। নরসিংদী রেল স্টেশনের মূল ফটকের সামনে এই  আয়োজন করা হয়।

স্থানীয় নারী কল্যাণ সংস্থা ‘মাদারস ডেভলপমেন্ট সোসাইটি’র সহযোগিতায় মানববন্ধনে অ্যাকশন এইড বাংলাদেশ, জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরাম, নারী নিরাপত্তা জোট, উইক্যান ইন্টারন্যাশনালসহ বেশ কিছু নারী সংগঠনের নেতারা ঢাকা থেকে এসে মানববন্ধনে অংশ নেয়।

এসময় রেল স্টেশনের ঘটনার নিন্দা জানিয়ে নারীদের নিরাপত্তার দাবি করেন তারা। সেই সঙ্গে নারীদের পোষাক পরিধানে ইচ্ছার বিরোধিতা প্রগতিশীলতা পরিপন্থী দাবি করে স্বাধীনতা হরণ হয়, এমন কাজ থেকে বিরত থাকার জন্য আহ্বান জানানো হয়।

সারাবাংলা/এমও

জিন্স প্যান্ট ও টপস পরায় লাঞ্ছিত তরুণীকে হেনস্তা পোশাক পোশাকের জন্য হেনস্তা মানববন্ধন মার্জিয়া আক্তার মূল হোতা গ্রেফতার রেল স্টেশনে তরুণী লাঞ্ছিত

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর