Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টেসলার ১০% কর্মী চাকরি হারাবেন

আন্তর্জাতিক ডেস্ক
৪ জুন ২০২২ ২১:৫৩

টেক্সাসভিত্তিক বৈদ্যুতিক গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান টেসলার বেতনভুক্ত কর্মীদের প্রতি ১০ জনে একজন অচিরেই চাকরি হারাবেন। বার্তা সংস্থা রয়টার্সের হাতে থাকা প্রতিষ্ঠানটির অভ্যন্তরীণ একটি ইমেইল থেকে এমন তথ্য জানা যাচ্ছে।

টেসলার নির্বাহীদের কাছে পাঠানো ওই ইমেইলে যুক্তরাষ্ট্রের অর্থনৈতিক দৈন্যদশার কথা উল্লেখ করে প্রধান নির্বাহী কর্মকর্তা এলন মাস্ক ১০ শতাংশ কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্তের কথা জানিয়েছেন। একইসঙ্গে, বিশ্বজুড়ে টেসলায় সব ধরনের নিয়োগ বন্ধ রাখার নির্দেশও দেওয়া হয়েছে।

এর আগের সপ্তাহে, টেসলার কর্মীদের যারা বাড়ি থেকে কাজ করছিলেন; তাদেরকে অবিলম্বে অফিসে যোগ দেওয়ার নির্দেশ দেওয়া হয়। অন্যথায়, চাকরি থাকবে না বলে হুঁশিয়ারও করা হয়।

এদিকে, কর্মী ছাঁটাই কখনোই সুখকর অনুভূতি নয় জানিয়ে মাস্ক বলেছেন, সম্ভাব্য মন্দা মোকাবিলায় এছাড়া কোনো রাস্তা ছিল না।

এ ব্যাপারে মরগ্যান স্ট্যানলির বিশ্লেষক অ্যাডাম জোনস এক প্রতিবেদনে বলেছেন, বৈশ্বিক অর্থনীতির ব্যাপারে এলন মাস্ক যথেষ্ট ধারণা রাখেন। যে আশঙ্কা থেকে তিনি কর্মী ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিয়েছেন, তা অমূলক নয়।

অন্যদিকে, শুক্রবার (৩ জুন) অবধি মার্কিন শেয়ার বাজারে ৯% দরপতন দেখেছে টেসলা। আরেক শেয়ার বাজার নাসডাকে প্রতিষ্ঠানটির দরপতনের হার দুই শতাংশ বলে জানিয়েছে রয়টার্স।

সারাবাংলা/একেএম

এলন মাস্ক কর্মী ছাঁটাই টেসলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর