Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার প্রণয় কুমার ভার্মা

আন্তর্জাতিক ডেস্ক
২৯ জুলাই ২০২২ ১৬:৩৯

ঢাকা: বাংলাদেশে ভারতের পরবর্তী হাইকমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন প্রণয় কুমার ভার্মা। শুক্রবার (২৯ জুলাই) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রেস রিলিজে এ তথ্য জানানো হয়। প্রণয় কুমার ভার্মা বর্তমানে ভিয়েতনামে ভারতের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন।

তবে কবে নাগাদ তিনি ঢাকায় দায়িত্বগ্রহণ করবেন তা জানানো হয়নি। ওই প্রেস রিলিজে বলা হয়, তিনি শিগগিরই ঢাকায় রাষ্ট্রদূতের দায়িত্ব গ্রহণ করবেন বলে আশা করা হচ্ছে।

বর্তমানে ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামীর স্থলাভিষিক্ত হবেন প্রণয় কুমার ভার্মা। এর আগে, ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছিল, বিক্রম দোরাইস্বামীর নতুন কর্মস্থল হবে যুক্তরাজ্য। তার জায়গায় ভিয়েতনাম থেকে ঢাকায় আসবেন প্রণয়।

যুক্তরাজ্যে ভারতীয় হাইকমিশনার গাইত্রী ইসার কুমার ৩০ জুন চাকরি থেকে অবসর নিয়েছেন। ভিয়েতনামে প্রণয় কুমার ভার্মার স্থলাভিষিক্ত হবেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সন্দীপ আর্য।

ভারতীয় সংবাদমাধ্যম ফার্স্ট পোস্টের খবরে বলা হয়, ১৯৯৪ ব্যাচের আইএফএস অফিসার প্রণয় কুমার ভার্মা। তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের পূর্ব এশিয়া বিভাগের মহাপরিচালক হিসাবে কাজ করেছেন। তিনি ভারতের পারমাণবিক কূটনীতির দেখভালকারী পরমাণু শক্তি বিভাগে এক্সটার্নাল অ্যাফেয়ার্স বিভাগের মহাপরিচালকও ছিলেন।

সারাবাংলা/আইই

টপ নিউজ প্রণয় কুমার ভার্মা


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর