Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসির সঙ্গে আওয়ামী লীগের সংলাপ রোববার

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ জুলাই ২০২২ ১৪:৪৪

ফাইল ছবি

ঢাকা: আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে চলমান নির্বাচন কমিশনের সংলাপে আগামীকাল রোববার (৩১ জুলাই) অংশ নিচ্ছে আওয়ামী লীগ। বিকেল ৩টায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নেতৃত্বে ১২ সদস্যর একটি প্রতিনিধি দল ইসির সংলাপে অংশ নিচ্ছেন।

ইসির সংলাপে আওয়ামী লীগের প্রতিনিধি দলে থাকবেন দলের উপদেষ্টা পরিষদ সদস্য শাহাবুদ্দিন চুপ্পু, সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, কাজী জাফরুল্লাহ, আবদুর রাজ্জাক, দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক শামসুন্নাহার চাপা ও উপ দফতর সম্পাদক সায়েম খানসহ অন্যান্যরা।

উল্লেখ্য, নির্বাচনের প্রায় দেড় বছর আগেই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছে ইসি। গত ১৭ জুলাই থেকে শুরু হওয়া ইসির সংলাপে ৩৯টি নিবন্ধিত রাজনৈতিক দলকে আমন্ত্রণ জানানো হয়। বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল ইসির এই সংলাপ বর্জন করেছে। ১১ দিনব্যাপী ইসির সংলাপে ৩৯ দলের মধ্যে ৯টি দল সংলাপ বর্জন করেছে। ইতোমধ্যেই ২৬টি দল সংলাপে অংশ নিযেছে। এছাড়া ২টি দল সময় পেছানোর জন্য ইসির কাছে অনুরোধ করেছে। আগামীকাল আওয়ামী লীগ ও জাতীয় পার্টি এই দুইটি দলের সঙ্গে ইসির সংলাপে বসার কথা।

সারাবাংলা/জিএস/এম

আওয়ামী লীগ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর