Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ হেফাজতে মুত্যু, ৫ লাখ টাকা ঘুষ দাবির অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০২২ ২০:০১

ঢাকা: রাজধানীর হাতিরঝিল থানায় পুলিশ হেফাজতে রুম্মন শেখ (২৫) নামে এক আসামির মৃত্যু হয়েছে। এ ঘটনায় নিহতের স্বজন ও এলাকাবাসী থানা ঘেরাও করেছে। তাদের অভিযোগ, ৫ লাখ টাকা ঘুষ দাবি করেছিল পুলিশ। দিতে না পারায় রুম্মন শেখকে নির্যাতন করে হত্যা করা হয়েছে। অন্যদিকে পুলিশের দাবি, রুম্মন শেখ থানা হাজতখানায় আত্মহত্যা করেছেন।

শনিবার (২০ আগস্ট) সন্ধ্যা ৭টায় তেজগাঁও বিভাগের উপ কমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হক সারাবাংলাকে বলেন, হাতিরঝিল থানার হাজতখানায় রুম্মন শেখ নামে এক চুরির মামলার আসামি আত্মহত্যা করেছেন। আমরা সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে এটাই পেয়েছি। এরপরেও এ ঘটনা তদন্ত করা হচ্ছে।

বিজ্ঞাপন

ডিসি আরও বলেন, রুম্মনের লাশ উদ্ধার করে শহিদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। সেখানে ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হবে। ময়নাতদন্তে উঠে আসবে মুত্যুর আসল কারণ। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে হাতিরঝিল থানায় রুম্মনের মুত্যুর সংবাদ শুনে ছুটে আসেন এলাকাবাসী ও স্বজনরা। তারা থানার গেটে এসে রুম্মনকে হত্যার অভিযোগ তোলেন। তারা এই হত্যার বিচার দাবি করেন। থানার ঘেরাও করার কারণে সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

থানার সামনে দাঁড়িয়ে রুম্মনের স্ত্রী অভিযোগ করেন, পাঁচ লাখ টাকা দাবি করেছিল পুলিশ। দিতে না পারায় আমার জামাইকে (স্বামী রুম্মন) মাইরা ফালাইছে। টাকা রে টাকা, হায়রে টাকা। টাকার জন্য আজ পুলিশ আমার জামাইরে মেরে ফালাইছে। আমি এর বিচার চাই। জড়িতদের ফাঁসি চাই।

থানার সামনে উপস্থিত রুম্মনের শ্যালিকা বলেন, গতকাল বিকেল ৩টার দিকে হাতিরঝিল মধুবাগ এলাকায় তার ভাইয়ের বাসায় মায়ের মৃত্যুবার্ষিকীতে এসেছিলেন দুলাভাই। এরপর বিকেল ৪টার দিকে পুলিশ ওই বাসায় যায়। সে নাকি ৫৪ হাজার টাকা চুরি করেছে। এজন্য পুরো ঘর তল্লাশি করে। কিছু না পেয়ে তাকে ধরে নিয়ে যায়।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, চুরি করলে তাকে জীবিত রাখত পুলিশ। বিচারে যা হতো তাই মেনে নিতাম। ৫ লাখ টাকা দাবি করেছিল। এত টাকা আমরা কোথায় পাব। তারপরও দুই লাখ টাকা দেওয়ার জন্য আমরা বলেছিলাম। এতো টাকা ম্যানেজ করতে সময় লাগবে, বলেছিলাম পুলিশকে। ইউনিলিভার কোম্পানিতে দুলাভাই মাত্র ১২ হাজার টাকায় চাকরি করেন। এত টাকা দেবে কী করে।

তিনি আরও বলেন, আমাদের সামান্য সিসিটিভি ফুটেজ দেখিয়েছে, সেখানে প্যান্ট খুলে ফ্যানের দিকে যাওয়া দেখিয়েছে। গলায় যে ফাঁস দিয়েছে, তা দেখায়নি পুলিশ। ফাঁস দিলেও পুলিশ কোথায় ছিল সে সময়। এটা তারা হত্যা করে ঝুলিয়ে রেখেছে। এর বিচার চাই আমরা।

সারাবাংলা/ইউজে/এএম

পুলিশ হেফাজতে মৃত্যু রাজধানী হাতিরঝিল থানা

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর