Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সংসদে স্বরাষ্ট্রের স্থায়ী কমিটির সভাপতি বেনজির আহমেদ

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ আগস্ট ২০২২ ২২:১৪

বেনজির আহমেদ

ঢাকা: স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হয়েছেন ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমেদ। ওই কমিটির সদ্য সাবেক সভাপতি শামসুল হক টুকু ডেপুটি স্পিকার নির্বাচিত হওয়ায় এই দায়িত্ব পেলেন তিনি।

মঙ্গলবার (৩০ আগস্ট) বিকালে স্বারাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি পুনর্গঠন করা হয়। এছাড়া আরও ৫টি কমিটি পুনর্গঠন করা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন— স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, মো. আফছারুল আমীন, মো. হাবিবর রহমান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মো. ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান, নূর মোহাম্মদ, সুলতান মোহাম্মদ মনসুর।

পুনর্গঠিত অন্য কমিটিগুলো হচ্ছে— সংসদ কার্যউপদেষ্টা কমিটি, লাইব্রেরি কমিটি, পিটিশন কমিটি, কার্যপ্রণালী বিধি সম্পর্কিত স্থায়ী কমিটি, বিশেষ অধিকার সম্পর্কিত স্থায়ী কমিটি এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

বিধি অনুযায়ী কমিটিগুলোর মধ্যে প্রথম ৪টি কমিটি পুনর্গঠনের মনোনয়ন দেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। বাকী ২টি কমিটি পুনর্গঠনের প্রস্তাব করেন চিফ হুইপ নূর- ই- আলম চৌধুরী।

কমিটিগুলোর মধ্যে প্রথম ৪টি কমিটিতে নবনির্বাচিত ডেপুটি স্পিকারকে সদস্য হিসেবে অন্তর্ভুক্ত করা হয়। আর পদাধিকার বলে ডেপুটি স্পিকার শামসুল হক টুকুকে লাইব্রেরি কমিটির সভাপতি করা হয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/এনএস

বেনজির আহমেদ সংসদ সদস্য বেনজির আহমেদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর