Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কানাডায় ছুরিকাঘাতে নিহত ১০, সন্দেহভাজন একজনের মৃতদেহ উদ্ধার

আন্তর্জাতিক ডেস্ক
৬ সেপ্টেম্বর ২০২২ ১২:২২

বাম থেকে ড্যামিয়েন স্যান্ডারসন এবং মাইলেস স্যান্ডারসন, ছবি: বিবিসি

কানাডায় সেন্ট্রাল সাসকাচোয়ান প্রদেশে এলোপাতাড়ি ছুরিকাঘাতে হতাহতের ঘটনায় সন্দেহভাজন হামলাকারীদের একজনের মৃতদেহ পাওয়া গেছে বলে জানিয়েছে দেশটির পুলিশ। গত রোববারের (৪ সেপ্টেম্বর) এ ঘটনায় অন্তত ১০ নিহত ও আরও ১৮ জন আহত হয়েছেন। খবর বিবিসি।

মৃত ড্যামিয়েন স্যান্ডারসনের (৩১) মরদেহ দেশটির জেমস স্মিথ ক্রি নেশন এলাকায় পাওয়া গেছে। এই এলাকাতেও হতাহাতের ঘটনা ঘটেছে বলেও জানিয়েছে পুলিশ।

পুলিশ আরও জানিয়েছে, সন্দেহভাজন দুই হামলাকারী ভাই। এর মধ্যে মাইলস স্যান্ডারসন (৩০) এখলো পলাতক রয়েছেন। তিনি রেজিনা শহরে আছেন বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ সহকারী কমিশনার রোন্ডা ব্ল্যাকমোর এক সংবাদ সম্মেলনে জানান, জেমস স্মিথ ক্রি নেশনে স্থানীয় সময় সাড়ে ১১টায় একজন পুরুষের মৃতদেহ পাওয়া যায়। পরে গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর ১টায় নিশ্চিত করা হয় মৃত ব্যক্তি ডেমিয়েন স্যান্ডারসন।

তিনি আরও বলেন, মরদেহটি একটি ঘাসেপূর্ণ এলাকার একটি বাড়ির কাছাকাছি ছিল। ওই এলাকা ও বাড়ি পরীক্ষা করা হচ্ছে।

মিসেস ব্ল্যাকমোর বলেন, ড্যামিয়েনের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি আত্মহত্যা করেছেন বলে এই মুহূর্তে ধারণা করা হচ্ছে না।

পুলিশ জানিয়েছে, ড্যামিয়েনের ভাই মাইলস এখনো পলাতক রয়েছেন। তাই জনসাধারণকে সতর্ক থাকতে বলা হয়েছে। তিনিও আহত থাকতে পারেন এবং চিকিৎসার জন্য সহায়তা চাইতে পারেন বলে সতর্ক করেছে পুলিশ। তবে তার ভাইয়ের মৃত্যুর জন্য মাইলস দায়ী কি না- সে বিষয়ে কিছু জানায়নি পুলিশ।

আরও পড়ুন: কানাডায় এলোপাতাড়ি ছুরিকাঘাতে নিহত ১০, হামলাকারীরা শনাক্ত

তবে মাইলসের বিরুদ্ধে আগেও মামলার রেকর্ড রয়েছে পুলিশের কাছে। গত কয়েক বছর আগে চুরির অভিযোগে ওই মামলা করা হয়েছিল।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়েছের কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। গতকাল সোমবার তিনি বলেন, ‘আমাদের দেশে এই ধরনের সহিংসতা বা যেকোনো ধরনের সহিংসতার কোনো স্থান নেই।’

এ ধরনের হত্যাকাণ্ডগুলো এখন সাধারণ বিষয় হিসেবে পরিণত হয়েছে বলে আক্ষেপ প্রকাশ করেন ট্রুডো। তিনি আরও বলেন, ‘সাসকাচোয়ানিয়ান এবং কানাডিয়ানরা এই কষ্ট ও যন্ত্রণার সময়ে একে অপরের সঙ্গে থাকবেন।’

সাসকাচোয়ানের একটি প্রত্যন্ত অঞ্চলে এ হামলার ঘটনা ঘটেছিল। এতে ১৮ জন আহত হয়। যদিও গতকাল সোমবার (৫ সেপ্টেম্বর) এই সংখ্যা ১৫ জন বলা হয়েছিল। প্রদেশটির রাজধানী রেজিন‘তে সন্দেহভাজন হত্যাকারীকে শেষবারের মতো দেখা গেছে। এলাকাতে এখন শোকের ছায়া বিরাজ করছে।

সারাবাংলা/এনএস

কানাডা ছুরিকাঘাতে নিহত ১০


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর