Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনিবার বুড়িগঙ্গায় ‘নদী কার্নিভাল’

স্টাফ করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২২ ২০:৩৬

ঢাকা: ঢাকা শহরের অন্যতম প্রধান নদী বুড়িগঙ্গাকে দূষণের হাত থেকে রক্ষা করতে দূষণবিরোধী নাগরিক প্রচেষ্টার অংশ হিসাবে আয়োজন করা হয়েছে ‘বুড়িগঙ্গা নদী কার্নিভাল।’ ওয়াটারকিপার্স বাংলাদেশ কনসোর্টিয়াম এবং বুড়িগঙ্গা নদী মোর্চার যৌথ উদ্যোগে শনিবার (১০ সেপ্টেম্বর) কামরাঙ্গীরচরের থোটা অঞ্চলের মুসলিমবাগ টাওয়ার মাঠে ‘বুড়িগঙ্গা নদী কার্নিভাল’ এর আয়োজন করা হয়েছে।

নদী কার্নিভালের উদ্বোধন হবে সকাল ১০টায়। তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, বাপা’র সভাপতি এবং মানবাধিকারকর্মী অ্যাডভোকেট সুলতানা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য নদী কার্নিভালে গেস্ট অফ অনার হিসেবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য মো. কামরুল ইসলাম।

বিজ্ঞাপন

আলোচনা অনুষ্ঠানের পরে শতাধিক সুসজ্জিত নৌকার অংশগ্রহণে আয়োজিত এই বর্ণাঢ্য কার্নিভাল কামরাঙ্গীরচর থানাধীন থোটা গুদারাঘাট হতে আরম্ভ করে বাবুবাজার ব্রিজ থেকে খোলামোড়া ঘাট পর্যন্ত নদী প্রদক্ষিণ করে থোটা গুদারাঘাটে এসে শেষ হবে। সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে এই আয়োজন।

গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞতিতে বলা হয়েছে বুড়িগঙ্গা নদীকে দখল ও দূষণ বন্ধের মাধ্যমে নদীকে পুনরায় জীবন্ত করে তোলার লক্ষ্যে এই আয়োজন। বুড়িগঙ্গা নদীর বিভিন্ন সমস্যা চিহ্নিত করে নদীপাড়ের স্থানীয় জনগণকে সঙ্গে নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণের মাধ্যমে সমস্যা সমাধানের প্রতি গুরুত্বআরোপ করা এবং নদীকে সম্মুখভাগে নিয়ে আসাই এর উদ্দেশ্য।

সারাবাংলা/আরএফ/একে

নদী কার্নিভাল বুড়িগঙ্গা

বিজ্ঞাপন
সর্বশেষ

ট্রেনে কাটা পড়ে বৃদ্ধার মৃত্যু
২১ অক্টোবর ২০২৪ ২১:৫২

ফটোসাংবাদিক শোয়েব মিথুন আর নেই
২১ অক্টোবর ২০২৪ ২১:০৭

সম্পর্কিত খবর