Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এসএসসির দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩৩ হাজার শিক্ষার্থী

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ সেপ্টেম্বর ২০২২ ১৯:৩৪

ফাইল ছবি: এসএসসি পরীক্ষা

ঢাকা: চলমান এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে ৩৩ হাজার ৪৭৯ শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এদিন বাংলা দ্বিতীয়পত্র পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার (১৭ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি ও ঢাকা শিক্ষা বোর্ড থেকে পাঠানো এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে ৩৩ হাজার ৪৭৯ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এর মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ডে ১৬ হাজার ৩২২ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ১০ হাজার ৮৬৯ জন এবং কারিগরি শিক্ষা বোর্ডে ছয় হাজার ২৮৮ জন অনুপস্থিত ছিল।

এছাড়া পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ৮১ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে ঢাকা বোর্ডে ছয়, রাজশাহী বোর্ডে পাঁচ, কুমিল্লা বোর্ডে দুই, দিনাজপুর বোর্ডে সাত, ময়মনসিংহ বোর্ডে দুই ও মাদরাসা বোর্ডে ৫২ এবং কারিগরি বোর্ডে সাত পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

এর আগে, পরীক্ষার প্রথম দিন বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) অনুপস্থিত ছিল ৩৩ হাজার ৮৬০ পরীক্ষার্থী। আর অসদুপায় অবলম্বনের দায়ে ২৬ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

শিক্ষা বোর্ডের তথ্যানুযায়ী, শনিবার (১৭ সেপ্টেম্বর) দেশের ৩ হাজার ৬৮১টি কেন্দ্রে এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ১৯ লাখ ৩২ হাজার ১২১ পরীক্ষার্থীর সংখ্যা থাকলেও সেখানে ১৮ লাখ ৯৮ হাজার ৬৪২ পরীক্ষার্থী অংশ নেয়।

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় মোট ২০ লাখ ২১ হাজার ৮৬৮ শিক্ষার্থী অংশ নেওয়ার কথা জানিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। দেশের ৩ হাজার ৭৯০টি কেন্দ্রে এই পরীক্ষা গত ১৫ সেপ্টেম্বর থেকে শুরু হয়েছে।

সারাবাংলা/জেআর/ইআ/পিটিএম

অনুপস্থিত এসএসসি ও সমমান পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর