Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অটোরিকশা চালকের বেশে অপহরণকারী, গ্রেফতার ৪

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২২ ১৭:৪০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে বেসরকারি বীমা প্রতিষ্ঠানের এক কর্মকর্তাকে অপহরণের ১২ ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, এরা সংঘবদ্ধ অপহরণকারী চক্রের সদস্য। সিএনজি অটোরিকশা নিয়ে ঘোরাঘুরি করে। টার্গেট করা ব্যক্তিকে যাত্রী হিসেবে গাড়িতে তুলে জিম্মি করে টাকা আদায় করে।

রোববার (১৬ অক্টোবর) বেলা সাড়ে ১২টার দিকে নগরীর কোতোয়ালী থানার কে সি দে রোড থেকে অপহরণের শিকার হন ওই ব্যক্তি। রাত পৌনে ১টার দিকে তাকে নগরীর হালিশহরের মুহুরীপাড়া এলাকায় একটি বাসা থেকে উদ্ধার করা হয়।

উদ্ধার খোরশেদুল আলম (৫৯) নগরীর জুবিলি রোডের একটি বেসরকারি বীমা কোম্পানির কর্মকর্তা। তার বাসা নগরীর পাঁচলাইশ আবাসিক এলাকায় বলে পুলিশ জানিয়েছে।

এ ঘটনায় গ্রেফতার চারজন হলেন- জাহেদ আলম (১৮), বেলাল হোসেন (১৮), মো. কাউছার (১৯) এবং মো. ইমন (১৮)।

অপহৃতকে উদ্ধার অভিযানে অংশ নেওয়া কোতোয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) মোমিনুল হাসান সারাবাংলাকে বলেন, ‘রোববার বেলা সাড়ে ১২টার দিকে ব্যক্তিগত কাজ শেষে হাজারী গলি থেকে বের হয়ে কে সি দে রোডে আসেন খোরশেদুল আলম। বাসায় যাবার জন্য একটি অটোরিকশায় ওঠেন। পথে অটোরিকশা থামিয়ে আরও দু’জন সেখানে উঠে যায়। এ সময় তারা খোরশেদুলকে জিম্মি করে হালিশহরে মুহুরীপাড়ায় একটি ফ্ল্যাটে নিয়ে যায়।’

‘অটোরিকশা চালাচ্ছিল জাহিদ। পথে সেখানে ওঠে বেলাল ও কাউছার। তারা খোরশেদুল আলমকে ভয়ভীতি দেখিয়ে হালিশহরে একটি ফ্ল্যাটে নিয়ে যায়। সেখানে মনোয়ার, ইমন ও কাউছার মিলে এক নারীর সঙ্গে তার আপত্তিকর ছবি তুলে সেগুলো ফেসবুকে প্রচারের ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা দাবি করে। পরে চার লাখ টাকায় নেমে আসে। খোরশেদুল এত টাকা দিতে পারবেন না জানালে দুই লাখ টাকা পেলে তাকে ছেড়ে দিয়ে আপত্তিকর ছবিগুলো মোবাইল থেকে বাদ দিতে সম্মত হয়। এরপর তিনি তার জামাতা মোরশেদুল আলমকে ফোন করে বিকাশের মাধ্যমে ৪৫ হাজার টাকা পরিশোধ করেন।’

বিজ্ঞাপন

পুলিশ জানায়- টাকা পাঠানোর পর মোরশেদুলের সন্দেহ হয়, তার শ্বশুর কোনো বিপদে পড়েছেন। তখন তিনি কোতোয়ালী থানায় গিয়ে বিষয়টি জানান। পুলিশ তাৎক্ষণিকভাবে অভিযান চালিয়ে হালিশহরের রঙ্গীপাড়া থেকে জাহেদ ও বেলালকে গ্রেফতার করে। তাদের দেওয়া তথ্যে মুহুরীপাড়ার বাসায় অভিযান চালিয়ে কাউছার ও ইমনকে গ্রেফতার করা হয় এবং খোরশেদুল আলমকে উদ্ধার করা হয়। তবে মনোয়ার এবং ইয়াছমিন নামে ওই নারী পালিয়ে যেতে সক্ষম হয়।

চারজনকে জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের ভিত্তিতে এসআই মোমিনুল বলেন, ‘এরা সিএনজি অটোরিকশা নিয়ে নগরীর বিভিন্ন এলাকায় ঘোরে। বয়স্ক, নিরীহ প্রকৃতির লোক দেখলে তাদের টার্গেট করে অপেক্ষাকৃত কম ভাড়ায় গন্তব্যে পৌঁছে দেওয়ার কথা বলে গাড়িতে তোলে। এরপর জিম্মি করে নিজেদের আস্তানায় নিয়ে মেয়েদের সঙ্গে আপত্তিকর ছবি তুলে টাকা দাবি করে। এই চক্রে আরও কয়েকজন সদস্য আছে। একইভাবে গত একমাসে তারা আরও দু’টি ঘটনা ঘটায়। কিন্তু লোকলজ্জার ভয়ে ভিকটিম মামলা করেননি।’

সারাবাংলা/আরডি/ইআ

অপহরণকারী গ্রেফতার টপ নিউজ বীমা কর্মকর্তা

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর