Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বৈশ্বিক মন্দায় জাহাজ নির্মাণ শিল্পের লক্ষ্যমাত্রা ব্যাহত হয়েছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ ডিসেম্বর ২০২২ ১৬:২৮

এডমিরাল এম শাহীন ইকবাল

নারায়ণগঞ্জ: দেশের জাহাজ নির্মাণ শিল্পের লক্ষ্যমাত্রা কিছুটা ব্যাহত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ নৌ বাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল। করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বৈশ্বিক অর্থনৈতিক মন্দা, রিজাভ সংকট ও কাঁচামাল আমদানিতে দীর্ঘসূত্রিতার কারণে এ পরিস্থিতি তৈরি হয়েছে বলেও উল্লেখ করেছেন তিনি।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে বাংলাদেশ নৌ-বাহিনী পরিচালিত নারায়ণগঞ্জ ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের নবনির্মিত শিপবিল্ডিং ও শীতলক্ষ্যা গেস্ট হাউজের উদ্বোধনকালে নৌ বাহিনীর প্রধান এ মন্তব্য করেন।

এ বিষয়ে শাহীন ইকবাল বলেন, ‘করোনা মহামারি, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ, বৈশ্বিক অর্থনৈতিক মন্দা, রিজাভ সংকট, কাঁচামাল আমদানিতে দীর্ঘসূত্রিতার কারণে দেশের জাহাজ নির্মাণ শিল্পের লক্ষ্যমাত্রা কিছুটা ব্যাহত হয়েছে। তবে বেশ কিছু পরামর্শের মাধ্যমে পরিস্থিতি কাটিয়ে ওঠার চেষ্টা করা হচ্ছে।’

আধুনিক শিপবিল্ডিং নির্মাণের ফলে জাহাজ ও বোড নির্মাণে দেশের অর্থনীতিতে নতুন এই ডকইয়ার্ডটি অবদান রাখবে বলেও উল্লেখ করেন নৌ বাহিনীর প্রধান এম শাহীন ইকবাল।

এ সময় ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কমডোর আব্দুল্লাহ আল মাকসুস, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, বন্দর উপজেলা নির্বাহী কর্মকর্তা বি এম কুদরত এ খোদাসহ ইয়ার্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এনএস

এডমিরাল এম শাহীন ইকবাল নারায়ণগঞ্জ নৌবাহিনীর প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর