Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শার্শা সীমান্তে ৬ কোটি টাকার সোনাসহ পাচারকারী আটক

লোকাল করেসপন্ডেন্ট
১৭ জানুয়ারি ২০২৩ ১৯:০৪

বেনাপোল (যশোর): ভারতে পাচারকালে যশোরের শার্শা সীমান্তের অগ্রভুলাট থেকে ৭ কেজি ৩৩৬ গ্রামের ৬৩টি সোনার বারসহ এক পাচারকারীকে আটক করেছে বিজিবি। জব্দ করা সোনার বাজার মূল্য প্রায় ৬ কোটি টাকা। আটক ব্যক্তির নাম আব্দুর রাজ্জাক (৪৮)।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে ২১ ব্যাটালিয়নের (খুলনা) অগ্রভুলাট ক্যাম্পের বিজিবি সদস্যরা সোনার বারসহ তাকে আটক করেন। আটক আব্দুর রাজ্জাক বেনাপোল পোর্ট থানার বারোপোতা গ্রামের মৃত শমসের সর্দারের ছেলে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান জানান, শার্শার অগ্রভুলাট সীমান্তপথে একটি সোনার চালান ভারতে পাচার হবে, এমন সংবাদে বিজিবি নজরদারি বাড়ায়। একপর্যায়ে এক সন্দেহভাজন এক ব্যক্তি মোটরসাইকেল নিয়ে সীমান্তের দিকে প্রবেশের চেষ্টা করলে তাকে থামিয়ে আটক করা হয়। পরে মোটরসাইকেলসহ তাকে ক্যাম্পে নিয়ে তল্লাশি করে মোটরসাইকেলের চ্যাসিসের মধ্যে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৬৩টি সোনার বার পাওয়া যায়। যার বাজারমূল্য প্রায় ৫ কোটি ৯০ লাখ ৮১ হাজার টাকা। আটক পাচারকারীর বিরুদ্ধে সোনা পাচার আইনে মামলা দিয়ে শার্শা থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

গত এক বছরে এ সীমান্ত থেকে ২১টি অভিযানে ৫৭ কেজি সোনা উদ্ধার করেছে খুলনা ২১ বিজিবি সদস্যরা। এসময় সোনা চোরাচালানের সঙ্গে জড়িত ২১ জনকে আটক করা হয়। এছাড়া এ ৫৭ কেজি সোনার আনুমানিক বাজার মূল্য ৪২ কোটি টাকা বলে জানিয়েছেন লে. কর্নেল তানভীর রহমান।

সারাবাংলা/এনএস

বেনাপোল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর