Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্থানীয়দের বুদ্ধিতে বিপদ এড়াল বনলতা এক্সপ্রেসসহ ২টি ট্রেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ জানুয়ারি ২০২৩ ১২:৪৫

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে রেল লাইনে ফাটল দেখে হাত দিয়ে সিগ্যাল দিয়ে রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস ট্রেনসহ দুটি ট্রেন থামিয়ে দেন স্থানীয়রা। এতে অল্পের জন্য দুর্ঘটনার কবল থেকে রক্ষা পেয়েছেন ট্রেন দু’টি। পরবর্তীতে ট্রেন দু’টি ধীর গতিতে পার হয়ে যায়।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) ভোরে জেলার কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের ছাগলা পাগলা রেলব্রিজ এলাকায় রেল লাইনে ফাটল দেখা যায়। এ সময় স্থানীয়রা প্রথমে মালবাহী একটি ট্রেন পরে বনলতা এক্সপ্রেস যাত্রীবাহী আরেকটি ট্রেন হাত দিয়ে সিগন্যাল দিয়ে থামিয়ে দেন।

স্থানীয়রা জানান, ভোরে কাজে যাওয়ার সময় রেল লাইনে ফাটল দেখতে পান তারা। ওই সময়ই একটি মালবাহী ট্রেন আসতে দেখে হাত দিয়ে সিগন্যাল দিলে ট্রেনটি থামিয়ে দেন চালক। পরে ট্রোনের চালক রেল লাইনের ফাটল দেখার পর ধীর গতিতে পার হয়ে যান।

তারা আরও জানান, শুধু মালবাহী ট্রেনই নয় রাজশাহী থেকে ছেড়ে আসা যাত্রীবাহী বনলতা এক্সপ্রেস ট্রেনটি আসতে দেখে সেটাও থামিয়ে দেন তারা। পরে সে ট্রেনটিও ধীর গতিতে পার হয়ে যায়।

সিরাজগঞ্জ রেল স্টেশনের উপ-সহকারী প্রকৌশলী আহসান হাবিব বলেন, ‘আজ সকালে ছাগলা-পাগলা রেলব্রিজ এলাকায়  লাইনে ফাটল দেখতে পান স্থানীয়রা। পরে তারা খবর দিলে সেখানে লোক পাঠানো হয়েছে, এখন রেল লাইনে কাজ চলছে।’

তিনি আরও বলেন, ‘এটা বড় কোনো ফাটল না, ওই লাইনের ওপর দিয়ে ট্রেনগুলো স্বাভাবিকভাবে চলাচল করতে পারবে। স্থানীয়রা না বুঝে সিগন্যাল দিয়ে রাজশাহী থেকে ছেড়ে আসা বনলতা এক্সপ্রেস এবং মালবাহী একটি ট্রেন থামিয়ে দিলেও পরে সেই ট্রেনগুলো পার হয়ে গেছে।’

সারাবাংলা/ইআ

বনলতা এক্সপ্রেস রেল লাইন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর