Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্টের বাংলা ওয়েবসাইট উদ্বোধন

স্টাফ করেসপন্ডেন্ট
১ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:৪৭

ঢাকা: সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের ‘বাংলা সংস্করণ’ উদ্বোধন করা হয়েছে। বুধবার (১ ফেব্রুয়ারি) ভাষা শহিদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ভাষার মাসের প্রথমদিন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ‘বাংলা সংস্করণ’ উদ্বোধন করেন।

এ সময় সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রব্বানী, আপিল বিভাগের রেজিস্ট্রার মোহাম্মদ সাইফুর রহমানসহ সুপ্রিম কোর্টের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে সুপ্রিম কোর্ট প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়, আজ সকাল ১১টায় সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের বাংলা সংস্করণের উদ্বোধন করা হয়েছে। বাংলাদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইট একটি তথ্যবহুল, জনমুখী ও জনবান্ধব ওয়েব পোর্টাল। দেশের অপামর জনসাধারণ, বিচারপ্রার্থী, আইনজীবী, আইনের শিক্ষার্থী, গবেষকসহ দেশ ও দেশের বাইরের যেকোনো ব্যক্তি এ ওয়েবসাইট থেকে সুপ্রিম কোর্টের মামলা সংক্রান্ত ও অন্যান্য তথ্য পেতে পারেন। এতদিন বাংলা সংস্করণ না থাকায় ওয়েবসাইট থেকে অনেকেরই তথ্য সংগ্রহ করতে বেগ পেতে হতো। এ অবস্থা থেকে উত্তোরণের লক্ষ্যে ভাষার মাসের প্রারম্ভেই ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বুধবার ১১টা ১০ মিনিটে প্রধান বিচারপতি বাংলাদেশ সুপ্রিম কোর্টের ওয়েবসাইটের বাংলা সংস্করণের উদ্বোধন করেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

ওয়েবসাইট বাংলা সংস্করণ সুপ্রিম কোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর