Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজধানীতে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের পদযাত্রা

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ মার্চ ২০২৩ ১৮:০৯

ঢাকা: সরকারের পদত্যাগ, সংসদ বাতিল ও নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনসহ ১০ দফা দাবি আদায়ে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে রাজধানীতে পদযাত্রা করেছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

শনিবার (৪ ফেব্রুয়ারি) রাজধানীর পুরানা পল্টন মোড় থেকে পদযাত্রাটি শুরু হয়ে দৈনিক বাংলা মোড় দিয়ে ফকিরাপুল মোড়ে গিয়ে পদযাত্রাটি শেষ হয়।

পদযাত্রাপূর্ব সমাবেশে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইয়ুথ ফোরামের সভাপতি মুহাম্মদ সাইদুর রহমান বলেন, ‘ফ্যাসিস্ট এই সরকারের দুঃশাসনে গোটা জতির হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। দেশের জনগণ এই জুলুমবাজ সরকারকে আর ক্ষমতায় দেখতে চায় না। অবৈধ সংসদ বিলুপ্ত করে অবিলম্বে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ-সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন দিতে হবে এবং বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা প্রদানের ব্যবস্থা করতে হবে।’

জোটের সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাইনুদ্দীন মজুমদার বলেন, ‘এই ভোট ডাকাত সরকারের লুটপাটকারী মন্ত্রী ও আমলাদের ছত্রছায়ায় এক শ্রেণির অসাধু ব্যবসায়ীরা নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়িয়েই চলছে। রমজান মাস কাছে, তাই সব ভোগ্যপণ্যের দাম মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখতে হবে।’

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- সংবিধান সংরক্ষণ পরিষদের সভাপতি অ্যাডভোকেট আতিকুর রহমান, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধ-৭১ এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার রহমান সিকদার, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি শেখ আলিম উল্লাহ আলিম, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সভাপতি ওমর ফারুক সেলিম, জিয়া নাগরিক সংসদের সাধারণ সম্পাদক আসাদুল হক অহিদুল, সংবিধান সংরক্ষণ পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট মাহফুজার রহমান ইলিয়াস, বাংলাদেশ যুব ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মো. শরীফুল ইসলামসহ জোটের অন্যান্য শীর্ষ নেতারা।

সারাবাংলা/এজেড/পিটিএম

জোট পদযাত্রা


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর