Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারীদের নিরাপদ লেনদেনে নগদের নতুন উদ্ভাবন

সারাবাংলা ডেস্ক
৮ মার্চ ২০২৩ ১৫:৫৪

ঢাকা: দেশে নারীদের মোবাইল লেনদেন আরও নিরাপদ করতে নগদ নিয়ে এসেছে দারুণ এক উদ্ভাবন। এখন যেকোনো নারী গ্রাহক চাইলেই মোবাইল নম্বর গোপন রেখে তার নগদ ওয়ালেটে ক্যাশ ইন করতে পারবেন। ফলে অনাকাঙ্ক্ষিত ফোন কল ও নম্বর বেহাত হওয়া থেকে রেহাই পাবেন নারীরা।

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ লিমিটেড শুরু থেকে উদ্ভাবনী চিন্তা নিয়ে কাজ করছে। তারই অংশ হিসেবে নারীদের লেনদেন করার ক্ষেত্রে নতুন এই পদ্ধতি নিয়ে এসেছে নগদ। এখন চাইলে একজন নারী তার মোবাইল নম্বর প্রকাশ না করে নিজের নগদ ওয়ালেটে ক্যাশইন করে নিজের পছন্দমতো লেনদেন করতে পারবেন। এ ছাড়া এই সেবাটি যে কেউ ব্যবহার করতে পারবেন।

বিজ্ঞাপন

নগদের এমন উদ্ভাবনের বিষয়ে প্রতিষ্ঠানটির চিফ মার্কেটিং অফিসার (সিএমও) সাদাত আদনান আহমেদ বলেন, ‘আমরা চাই আমাদের সব গ্রাহকের লেনদেন হোক সুরক্ষিত। সেখানে এবার আমরা নারীদের সুরক্ষার বিষয়টি বেশি গুরুত্ব দিয়েছি। নগদের এই উদ্ভাবনের মাধ্যমে একজন নারী খুব সহজে নিরাপদে তার মোবাইল ব্যবহারকরতে পারবেন।’

মোবাইলে নারীদের বিভিন্ন ধরনের হয়রানীর ঘটনা ঘটে থাকে। সেসব বিষয়ে অনেক সময় অনেকে কোনো প্রতিকার পান না, যার কারণে নিজের নম্বর পরিবর্তন করার মতো ঘটনা ঘটে। নগদ এ বিষয়গুলো প্রতিকারের একটি পথ বের করতে এই উদ্ভাবনকে সামনে এনেছে। এরইমধ্যে নগদের সহজলভ্যতা ও জনপ্রিয়তার কারণে নগদে নারী উদ্যোক্তার সংখ্যাও বেড়েছে।

সারাবাংলা/ইআ

নগদ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর