Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হুইপের মামলায় পুলিশ কর্মকর্তাকে ৫ লাখ টাকা অর্থদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২৩ ১৩:৫৬

ঢাকা: জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরীর করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় পুলিশ পরিদর্শক (বরখাস্ত) মাহমুদ সাইফুল করিম ওরফে সাইফ আমিনকে পাঁচ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দিয়েছেন ট্রাইব্যুনাল।

সোমবার (২৭ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

জরিমানার অর্থ অনাদায়ে তাকে ১৮ মাস কারাভোগ করতে হবে। তবে জরিমানার টাকা জমা দিলে আসামির কারাভোগ করতে হবে না বলে বিচারক রায়ে উল্লেখ করেছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (২) ধারায় অভিযোগ প্রমাণিত হওয়ায় মাহমুদ সাইফুল করিমকে দুই লাখ টাকা জরিমানার আদেশ দেন আদালত। জরিমানা অনাদায়ে তাকে ৯ মাসের কারাভোগ করতে হবে। এ ছাড়া, একই আইনের ২৯ (২) ধারায় তাকে তিন লাখ টাকা জরিমানা, অনাদায়ে তাকে ৯ মাসের কারাভোগ করতে হবে। দুই ধারার সাজা পৃথকভাবে চলবে বলে বিচারক রায়ে উল্লেখ করেন।

হুইপ শামসুল হক চৌধুরীর আইনজীবী মোহাম্মদ হায়দার তানভীরুজ্জামান বিষয়টি সাংবাদিকদের জানান।

জানা যায়, ২০১৯ সালের ২৫ সেপ্টেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যমে পাঁচ বছরে ১৮০ কোটি টাকা জুয়ার আসর থেকে আয়ের অভিযোগ করে ষ্ট্যাটাস দেওয়ায় অভিযোগে মাহমুদ সাইফুল করিমের বিরুদ্ধে জাতীয় সংসদের হুইপ শামসুল হক চৌধুরী মামলাটি দায়ের করেন। ক্যাসিনো বিরোধী অভিযানে বাদীর কোথায় নাম আসে নাই। তাই বাদীর বিরুদ্ধে করা অভিযোগ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। যা প্রকাশের মাধ্যমে বাদী সামাজিক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছেন।

মামলাটির তদন্ত করে ২০২০ সালের ১০ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখির করেন তদন্ত কর্মকর্তা সিটিটিসির স্যোশাল মিডিয়া মনিটরিং টিমের পুলিশ পরিদর্শক নাজমুল নিশাত।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/ইআ

অর্থদণ্ড ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর