Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ইস্ট ইন্ডিয়া কোম্পানি’র টেলিস্কোপ বিক্রির সময় আটক ৬

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১ এপ্রিল ২০২৩ ১৫:৩৩

রংপুর: রংপুরে ‘ইস্ট ইন্ডিয়া কোম্পানি’র ২০০ বছরের পুরোনো একটি টেলিস্কোপ বিক্রির সময় ছয় জনকে আটক করেছে পুলিশ। গতকাল শুক্রবার রাত সাড়ে দশটায় নগরির গোল্ডেন টাওয়ার আবাসিক হোটেলে অভিযান চালিয়ে টেলিস্কোপটিসহ ওই ছয়জনকে আটক করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (১ এপ্রিল) রংপুর মহানগর পুলিশের উপপুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) কাজী মুত্তাকী ইবনু মিনান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, কয়েকজন প্রতারক পুরোনো টেলিস্কোপটি বিক্রির জন্য গোল্ডেন টাওয়ার হোটেলে অবস্থান করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে গোয়েন্দা পুলিশ সেখানে অভিযান চালিয়ে টেলিস্কোপটিসহ ছয়জনকে আটক করে। আটকদের বিরুদ্ধে প্রতারণার মামলা প্রক্রিয়াধীন। তবে এত পুরোনো টেলিস্কোপটি তারা কোথা থেকে পেয়েছেন, তা এখনও জানা যায়নি।

উদ্ধার হওয়া টেলিস্কোপটির গায়ে খোদাই করে লেখা আছে ‘ইস্ট ইন্ডিয়া কোম্পানি’। এর নিচে লেখা— ১৮১৮, এর নিচে বন্ধনীর ভেতরে লেখা আছে— ট্র্যাকার টেলিস্কোপ।

আটকরা হলেন- রাজধানীর কাফরুল এলাকার দেওয়ান খোরশেদের ছেলে দেওয়ান রবিউল সালাম (৪৯) ও নুরুল ইসলামের ছেলে মিজানুর রহমান (৪৮), পাবনার জালাল উদ্দিনের ছেলে শামসুল আলম (৫৯) ও আবদুল কাদের মিয়ার ছেলে আবদুর রাজ্জাক (৫৬) এবং পঞ্চগড়ের আবদুর করিমের ছেলে জাহিদুল ইসলাম (৪৮) ও রুস্তম আলীর ছেলে শাহ আলম (৪৫)।

সারাবাংলা/এমও

ইস্ট ইন্ডিয়া কোম্পানি টেলিস্কোপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর