Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ হাসিনা দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন’

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ মে ২০২৩ ১৯:১৮

ঢাকা: স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, বাংলাদেশ আওয়ামী লীগ এদেশের গণমানুষের অধিকার আদায়ে দীর্ঘ সংগ্রাম করেছে, নেতৃত্বের অগ্রভাগে থেকেছে এবং অপরিসীম ত্যাগ স্বীকার করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দলের সভাপতি। তিনি দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন এবং দেশকে বিশ্বদরবারে অনন্য উচ্চতায় আসীন করেছেন।

বুধবার (১০ মে) নিজ নির্বাচনি এলাকা পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে বাংলাদেশ আওয়ামী লীগের প্রাথমিক সদস্য সংগ্রহ অভিযান ও পুরাতন সদস্যদের নবায়ন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করে এ কথা বলেন তিনি। এ সময় তিনি বাংলাদেশ আওয়ামী লীগে তার সদস্যপদও নবায়ন করেন।

স্পিকার শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘সারা বাংলার মানুষ শেখ হাসিনাকে ভালোবাসে, তাকে অকুণ্ঠ সমর্থন করে এবং এই সমর্থন বলেই তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে নিরলস কাজ করে চলেছেন। নেতা-কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি। এরা সকল আঘাত থেকে দলকে রক্ষা করে চলেছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী পীরগঞ্জ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য সংগ্রহ কার্যক্রম আরম্ভ করার নির্দেশ দিয়েছেন। সেই ধারাবাহিকতায় সজীব ওয়াজেদ জয়কে এক নম্বর সদস্য হিসেবে তালিকাভুক্ত করে এ কার্যক্রম শুরু হয়েছে।’ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণ ও মেধাবী সদস্য সংগ্রহের মাধ্যমেই বাংলাদেশ আওয়ামী লীগ এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদত হোসেন বকুল, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, যুগ্ম আহ্বায়ক আনোয়ারুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন এবং উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা বক্তব্য দেন।

এর আগে, পীরগঞ্জ উপজেলার সরকারি শাহ আব্দুর রউফ কলেজে বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী স্মরণে ‘স্বাস্থ্যসেবা ক্যাম্প’র উদ্বোধন করেন স্পিকার। এর পর তিনি স্বাস্থ্যসেবা ক্যাম্পের বিভিন্ন বুথ পরিদর্শন করেন এবং সেবাপ্রার্থীদের স্বাস্থ্যের খোঁজ নেন।

রংপুর জেলার জেলাপ্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে এ উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নিউরোসার্জন ও ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. বিমল চন্দ্র রায় এবং সরকারি শাহ আব্দুর রউফ কলেজের প্রিন্সিপাল মো. রাশেদুন্নবী উপস্থিত ছিলেন।

পরে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে ‘স্বপ্নীল স্বদেশ’ নামের একটি ফোয়ারা উদ্বোধন করেন এবং কৃষি সম্প্রসারণ অধিদফতর সরকারি উন্নয়ন সহায়তার আওতায় কৃষি যন্ত্রপাতির চাবি হস্তান্তর করেন।

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

টপ নিউজ ড. শিরীন শারমিন চৌধুরী স্পিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর