Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গাছ কাটায় ডিএনসিসির কালো তালিকায় ঠিকাদারি প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট
১ জুন ২০২৩ ২০:৪৮

ঢাকা: মিরপুরের টেকনিক্যাল ক্রসিংয়ে সড়ক বিভাজক নির্মাণকালে গাছ কাটায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে কালো তালিকাভুক্ত করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)। এ ছাড়াও দায়িত্বে অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় ডিএনসিসির দুইজন উপ-সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে এ বিষয়ে ডিএনসিসির সচিব মোহাম্মদ মামুন-উল-হাসানের স্বাক্ষরিত পৃথক তিনটি অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বিনা অনুমতিতে গাছ কর্তন করে কাজের শর্ত ভঙ্গ করায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে আগামী ১ (এক) বছর সময়ের জন্য ঢাকা উত্তর সিটি করপোরেশন সকল প্রকার দরপত্র প্রক্রিয়ায় অংশগ্রহণের বিষয়ে অযোগ্য বলে ঘোষণা করা হয়। এছাড়াও ঠিকাদারি প্রতিষ্ঠানটিকে দেওয়া কার্যাদেশ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।

এ ছাড়া দায়িত্ব অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী মো. সুজা উদ্দিন মামুন এবং উপ-সহকারী প্রকৌশলী মো. সুরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তা শীর্ষক প্রকল্পের আওতায় মিরপুরস্থ টেকনিক্যাল ক্রসিংয়ে (প্রধান সড়ক) একটি নতুন ফুটওভারব্রিজ নির্মাণ কাজ চলমান। ওই কাজের সঙ্গে অন্তর্ভুক্ত টেকনিক্যাল ইন্টারসেকশনের তিন দিকে সড়ক বিভাজক নির্মাণ কাজ চলছে।

সারাবাংলা/আরএফ/একে

গাছ কাটা ডিএনসিসি ঢাকা উত্তর সিটি করপোরেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর