Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তারেক-জোবায়দার মামলায় ৩৩ জনের সাক্ষ্য গ্রহণ

স্টাফ করেসপন্ডেন্ট
৯ জুলাই ২০২৩ ১৭:৪৬

ছবি: সংগৃহীত

ঢাকা: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের মামলায় আরও দুইজনের জনের সাক্ষ্য গ্রহণ করেছেন আদালত। মামলাটিতে এখন পর্যন্ত ৫৬ সাক্ষীর মধ্যে ৩৩ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

রোববার (৯ জুলাই) বিকেলে ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালতে তারা সাক্ষ্য দেন। তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আগামী ১৬ জুলাই পরবর্তী তারিখ ধার্য করেছেন আদালত।

সাক্ষীরা হলেন- মোহাম্মদ ইয়াকুব আলী ও আফতাব উদ্দিন। তারা সাব-রেজিস্টার ছিলেন।

গত ১৩ এপ্রিল তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

গত বছর ১ নভেম্বর একই আদালত তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে আনা অভিযোগপত্র আমলে নিয়ে তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গত ১৯ জানুয়ারি তাদের হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অভিযোগে বলা হয়, চার কোটি ৮১ লাখ ৫৩ হাজার ৫৬১ টাকার মালিক হওয়া এবং সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৬ সেপ্টেম্বর রাজধানীর কাফরুল থানায় এ মামলা করে দুদক। মামলায় তারেক রহমান, জোবায়দা রহমান ও তার মা অর্থাৎ তারেক রহমানের শাশুড়ি ইকবাল মান্দ বানুকে আসামি করা হয়।

২০০৮ সালে তিনজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। এরপরই মামলা বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন জোবায়দা। ওই বছরই এ আবেদনের পরিপ্রেক্ষিতে মামলার কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন হাইকোর্ট। এর বিরুদ্ধে আপিল করলে আপিল বিভাগ হাইকোর্টের আদেশ বহাল রাখেন।পরবর্তীতে আবারও মামলাটি বিচারিক কার্যক্রম শুরু হয়।

সারাবাংলা/এআই/ইআ

তারেক-জোবায়দা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর