Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজশাহীতে জমি নিয়ে সংঘর্ষে নিহত বেড়ে ৪, গ্রেফতার ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ জুলাই ২০২৩ ১১:০২

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ীতে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে চারজনে দাঁড়িয়েছে।

সোমবার (১০ জুলাই) রাত ১২টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৩১ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মনিরুল ইসলামের (৪৫) মৃত্যু হয়েছে। তিনি উপজেলার পাকড়ীর গোরিসার আবদুল কুদ্দুসের ছেলে।

মঙ্গলবার (১১ জুলাই) সকালে নিহতের ভাতিজা ফয়সাল ইসলাম তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, তার চাচা রাতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। তার মরদেহ মর্গে রয়েছে। ময়নাতদন্ত শেষ হলে বাড়ি নিয়ে গিয়ে দাফন করা হবে।

এদিকে চারজন হত্যার ঘটনায় মামলা হয়েছে। এই মামলায় চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (১০ জুলাই) রাত ১১টার দিকে গোদাগাড়ী থানায় নিহত সোহেল রানা মাসুদের ভাই হৃদয় বাদি হয়ে ৭১ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। এই মামালায় ২১ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা ৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলায় গ্রেফতাররা হলেন, উপজেলার পাকড়ি ইউনিয়নের মুসরাপাড়া ইয়াজপুর গ্রামে হায়দার আলী (৪৫), ইউনুস আলী (২২) রজব আলী (৩১), আতাউর রহমান (৫০)।

এর আগে, সোমবার সকাল ৯টার দিকে উপজেলার পাকড়ি ইউনিয়নের মুসরাপাড়া ইয়াজপুর গ্রামে সংঘর্ষের ঘটনায় রাজশাহী নগরীর ভাটাপাড়া গ্রামের জিল্লুর রহমানের ছেলে সোহেল রানা (৪৫), গোদাগাড়ীর বড়গাছী কামারপাড়ার মৃত আলিম উদ্দীনের ছেলে মেহের আলী (৬৫) ও তার ভাই নাইমুল (৭০) নিহত হন। আজ চিকিৎসাধীন মনিরুল ইসলামের (৪৫) মৃত্যু হয়। এ ঘটনায় আহতদের মধ্যে ইউনুস (২২), মো. সোলেমান (৫০), রজব (৩১), আমু (২২), রায়হান (৩৫) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

বিজ্ঞাপন

পুলিশ জানিয়েছে, সোহেল রানার ১৪ বিঘা জমি নিয়ে বর্গা চাষ করতেন অন্য কৃষকরা সেই জমি নিজেদের দাবি করে সকাল ৯টার দিকে গোদাগাড়ীর মুসরাপাড়া গ্রামের হায়দার, জালাল মেম্বার, কামাল, চাঁদ ও তাদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের ৮ থেকে ১০ জন আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে রামেক হাসপাতালে পাঠানো হয়।

গোদাগাড়ী থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) কামরুল ইসলাম জানান, এই ঘটনায় মামলা হয়েছে। হত্যা মামলায় ২১ জনের নাম উল্লেখ রয়েছে। এছড়া অজ্ঞাতনামা আসামি রয়েছে। এছাড়া আটকদের এই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে অভিযান চলমান আছে।

সারাবাংলা/ইআ

জমি নিয়ে বিরোধ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর