Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেলের সাবেক কর্মকর্তা ও স্ত্রীর বিরুদ্ধে দুদকের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
১২ জুলাই ২০২৩ ২৩:৩৯

ঢাকা: অবৈধভাবে সম্পদ অর্জন এবং বিপুল পরিমাণ সম্পদের তথ্য গোপনের অভিযোগে বাংলাদেশ রেলওয়ের সাবেক সহকারী নির্বাহী প্রকৌশলী শামসুল হক ও তার স্ত্রী শাহীন আক্তারের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১২ জুলাই) কমিশনের উপ-পরিচালক জেসমিন আক্তার ঢাকা সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ মামলা দুটি দায়ের করেন।

জানা যায়, আসামি শামসুল হক ১৯৮৪ সালে রেলওয়েতে উপ-সহকারী প্রকৌশলী হিসেবে যোগ দেন। পদোন্নতি পেয়ে সর্বশেষ সহকারী নির্বাহী প্রকৌশলী হন। ২০১৯ সালের মার্চে শামসুল হক অবসরে যান। এর আগেই দুদকে তার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শুরু হয়। অনুসন্ধানকালে এই রেল কর্মকর্তা সংস্থাটির কর্মকর্তাকে সম্পদের বিবরণী জমা দেন। তাতে ৩৯ লাখ ২০ হাজার ৭১৯ টাকা মূল্যের সম্পদ মিথ্যা ঘোষণা দিয়ে তা ভোগ দখল করেন বলে দুদকের অনুসন্ধানে প্রতীয়মান হয়।

অন্যদিকে, শামসুল হকের স্ত্রী শাহীন আক্তারের মামলায় বলা হয়, অবৈধ সম্পদের অর্জনের অভিযোগ প্রমাণিত হওয়ায় ২০১৭ সালের ২০ জুন অনুসন্ধানকারী কর্মকর্তা সম্পদের নোটিশ জারি করেন। নোটিশের জবাবে শাহীন আক্তার ১ কোটি ৬৮ লাখ ৬১ হাজার টাকা মূল্যের সম্পদের ঘোষণা দেন। কিন্তু তার রেকর্ডপত্র যাচাইকালে দেখা যায়, ৪৩ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন করেন। এছাড়া ১ কোটি ৪৪ লাখ ৫৮ হাজার ৬৩৫ টাকা মূল্যের জ্ঞাতআয়বহির্ভূত সম্পদ অনুসন্ধানে বেরিয়ে আসে।

সারাবাংলা/এসজে/পিটিএম

দুদক মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর