Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় ফের হাসপাতালে ভর্তি ও মৃত্যুর রেকর্ড

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ জুলাই ২০২৩ ২০:৪০

ফাইল ছবি

ঢাকা: দেশের বিভিন্ন হাসপাতালে শুক্রবার (১৪ জুলাই) সকাল ৮টা থেকে শনিবার (১৫ জুলাই) পর্যন্ত এক হাজার ৬২৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। যা এ বছর একদিনে সর্বোচ্চ রোগী ভর্তির রেকর্ড। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ১৬৮ জন, আর ঢাকার বাইরে ৪৫৫ জন।

এই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আরও সাত জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ডেঙ্গুতে দেশে চলতি বছর এখন পর্যন্ত মোট ১০০ জনের মৃত্যু হলো। আর এখন পর্যন্ত দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ১৯ হাজার ৪৫৪ জন।

বিজ্ঞাপন

শনিবার (১৫ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে এখন পর্যন্ত ১৯ হাজার ৪৫৪ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ১৩ হাজার ১০৯ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ছয় হাজার ৩৪৫ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট চার হাজার ৯৪৭ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ২৩৮ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে এক হাজার ৭০৯ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

এ ছাড়া হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ হাজার ৪০৭ জন। এর মাঝে ঢাকায় ৯ হাজার ৭৯৩ এবং ঢাকার বাইরে চার হাজার ৬১৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, স্বাস্থ্য অধিদফতরের তথ্যানুযায়ী গতবছর ডেঙ্গুতে মোট মৃত্যুর সংখ্যা ছিল ২৮১ জন এবং মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬২ হাজার ৩৮২ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর