Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াত-শিবিরের ৫০০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ জুলাই ২০২৩ ২০:৩৩

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে পুলিশের সঙ্গে জামায়াত শিবিরের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। মামলায় ৪২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০০-৫০০ জনকে আসামি করা হয়েছে।

শনিবার (২৯ জুলাই) সন্ধ্যায় ডবলমুরিং থানার ওসি সাখাওয়াত হোসেন সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

ওসি সাখাওয়াত হোসেন বলেন, ‘পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের ঘটনায় ৫০০ জনকে আসামি করে করে একটি মামলা হয়েছে। এর মধ্যে ৪২ জনের নাম উল্লেখ করা হয়েছে। বাকিরা অজ্ঞাত। ঘটনাস্থল থেকে আটক ২১ জনের মধ্যে সম্পৃক্ততা না পাওয়ায় ৫ জনকে ছেড়ে দেওয়া হয়েছে। বাকি ১৬ জনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।’

ডবলমুরিং থানার উপ-পরিদর্শক (এসআই) আহলাদ জামিল সারাবাংলাকে বলেন, ‘গতকালের ঘটনায় ওখানে যারাই ছিলো, যাদের বিভিন্ন টিভিতে মিছিলে ও পুলিশের ওপর হামলা করতে দেখা গেছে তাদের আসামি করা হয়েছে। মামলার আসামি সবাই জামায়াত-শিবিরের নেতা কর্মী। এর মধ্যে নগর জামাতের সাধারণ সম্পাদকের নামও আছে।’

শুক্রবার (২৮ জুলাই) নগরীর আগ্রাবাদ বাদামতল জামে মসজিদ থেকে জুমার নামাজ পড়ে জামায়াতে ইসলামীর শখানেক নেতা-কর্মী ঝটিকা মিছিল বের করে। মিছিলটি চৌমুহনী মোড়ে যাওয়ার পরপর পুলিশ কয়েকজনকে আটক করে।

এ সময় জামায়াত-শিবিরের কর্মীরা ঢিল ছুড়তে শুরু করে এবং পুলিশের গাড়ি ভাংচুর করে। এসময় গাড়ির ভেতর থেকে পুলিশের ডবলমুরিং জোনের সহকারী কমিশনার মুকুর চাকমা বের হলে তাকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে তিনিসহ দুই পুলিশ সদস্য আহত হন। ওদিন ঘটনাস্থল থেকে পুলিশ ২১ জনকে আটক করে।

সারাবাংলা/আইসি/একে

জামায়াত মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর