Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুতে ৪ মৃত্যু, হাসপাতালে নতুন ভর্তি ২৬৯৪ জন

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ জুলাই ২০২৩ ২২:১৯

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে রাজধানীতে চার জন মারা গেছেন। ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ২ হাজার ৬৯৪ জন। এর মধ্যে ঢাকা মহানগরীতে ১ হাজার ১৬৮ এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫২৬ জন ভর্তি হয়েছেন।

সোমবার (৩১ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তি জানিয়ে বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯ হাজার ৩৮৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছে। ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৫ হাজার ১১ এবং ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ভর্তি রয়েছে ৪ হাজার ৩৭৫ জন রোগী।

এতে আরও বলা হয়, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত ৫১ হাজার ৮৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে। এর মধ্যে ঢাকায় ২৯ হাজার ২০০ এবং ঢাকার বাইরে ২২ হাজার ৬৩২ জন। এদিকে, এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারাদেশে এ পর্যন্ত ২৫১ জন মারা গেছেন।

অন্যদিকে, চলতি বছরের জানুয়ারি থেকে এ পর্যন্ত চিকিৎসা শেষে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ৪২ হাজার ১৯৫ জন। এর মধ্যে ঢাকায় ২৩ হাজার ৯৯৩ এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১৮ হাজার ২০২ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ২ হাজার ৭২২ জন। এর মধ্যে ঢাকায় ১ হাজার ৩০০ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন স্থানে সুস্থ হয়েছেন ১ হাজার ৪২২ জন।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ ডেঙ্গু

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর