Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের ডেঙ্গু আক্রান্তের রেকর্ড, মৃত্যু আরও ১২ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
১০ আগস্ট ২০২৩ ১৯:০৩

ঢাকা: বুধবার (৯ আগস্ট) থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টা সময়ে দেশের বিভিন্ন হাসপাতালে দুই হাজার ৯৫৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন এক হাজার ৯৭ জন। ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে এক হাজার ৮৬২ জন।

এ নিয়ে এখন পর্যন্ত দেশে ৭৮ হাজার ২৮ জন ডেঙ্গু আক্রান্ত রোগী বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া, বিগত ২৪ ঘণ্টায় আরও ১২ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। চলতি মৌসুমে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৬৪ জন।

বৃহস্পতিবার (১০ আগস্ট) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানীর দুই সিটি করপোরেশন এলাকার বিভিন্ন হাসপাতালে ৩৯ হাজার ৯১১ জন এবং ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে চিকিৎসা নিয়েছেন ৩৮ হাজার ১১৭ জন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ৯ হাজার ৭৯০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে চার হাজার ৪৬০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে পাঁচ হাজার ৩৩০ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৭ হাজার ৮৭৪ জন। এর মধ্যে ঢাকায় ৩৫ হাজার ১৬৮ এবং ঢাকার বাইরে ৩২ হাজার ৭০৬ জন বলে উল্লেখ করা হয় বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/পিটিএম

ডেঙ্গু মৃত্যু ১২ রেকর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর